kalerkantho


কুনিও হত্যা মামলা

তিন পুলিশ না আসায় অসন্তোষ আদালতের

নিজস্ব প্রতিবেদক, রংপুর   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



তিন পুলিশ না আসায় অসন্তোষ আদালতের

রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলায় তিন পুলিশ সদস্য সাক্ষ্য দিতে না আসায় আদালত অসন্তোষ প্রকাশ করেছেন। বিচারক বলেছেন, পুলিশের দায়িত্ব হচ্ছে আদালতে সাক্ষীদের উপস্থিত করানো, কিন্তু তারা নিজেরাই সাক্ষ্য দিতে আসতে ব্যর্থ হয়েছে।

গতকাল বৃহস্পতিবার মামলার সাক্ষ্যগ্রহণের ধার্য দিন ছিল। এদিন আরো পাঁচজনের সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে। এ নিয়ে ৫৭ জন সাক্ষীর মধ্যে ৪৫ জনের সাক্ষ্য নেওয়া হলো।

রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে চাঞ্চল্যকর এ মামলার বিচারকাজ চলছে। আগামী ৫ ফেরুয়ারি মামলার পরবর্তী ধার্য দিনে সব সাক্ষীকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, গতকাল জাপানি নাগরিক হত্যাকাণ্ডের ঘটনাস্থল কাউনিয়া উপজেলাধীন সারাই ইউনিয়নের কাচু আলুটারী এলাকার বাসিন্দা শাহাজাহান বাবু ও চার পুলিশ সদস্য সাক্ষ্য দিয়েছেন।

পুলিশ সদস্যরা হলেন উপপরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম, দিলীপ কুমার ও আশিকুর রহমান এবং সহকারী উপপরিদর্শক (এএসআই) ইকবাল হোসেন।

পুলিশ সদস্যরা আদালতে দেওয়া সাক্ষ্যে বলেছেন, আসামিরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে এলাকার লোকজন জানিয়েছে। তারা জাপানি নাগরিক হত্যাসহ বিভিন্ন হত্যাকাণ্ডে জড়িত ছিল বলেও তদন্তকালে নিশ্চিত হওয়া গেছে।

গতকাল ব্যালিস্টিক এক্সপার্ট জামাল উদ্দিন, এএসআই সবুজ সরকার ও এসআই মিন্টু চন্দ্র সাক্ষ্য দেওয়ার জন্য সমন পাওয়ার পরও আদালতে না আসায় বিচারক তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।


মন্তব্য