kalerkantho


সচিব পর্যায়ে বড় রদবদল

১২ জনকে বদলি, ১ জনকে মর্যাদা বাড়িয়ে স্বপদে

নিজস্ব প্রতিবেদক   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



একজন জ্যেষ্ঠ সচিব ও ছয়জন সচিবকে বদলি করা হয়েছে। এ ছাড়া একজন ভারপ্রাপ্ত সচিবকে ওই পদেই অন্য মন্ত্রণালয়ে এবং চারজন অতিরিক্ত সচিবকে ভারপ্রাপ্ত সচিব করে বিভিন্ন মন্ত্রণালয়ে নিয়োগ দেওয়া হয়েছে।

আরেকজন অতিরিক্ত সচিবকে ভারপ্রাপ্ত সচিবের মর্যাদায় একই দপ্তরে রাখা হয়েছে।

গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। সাম্প্রতিক সময়ে প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ে এটাই সবচেয়ে বড় রদবদল।

গত মাসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে পুনর্গঠন করে জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষাসেবা বিভাগ করা হয়। প্রথমবারের মতো এসব বিভাগে সচিব নিয়োগ করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেদায়েতুল্লাহ আল মামুনকে অর্থ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আখতারী মমতাজকে সরকারি কর্মকমিশনের (পিএসসি) সচিব পদে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরীকে মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুল হাসান খানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

শ্যাম সুন্দর সিকদারকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব পদে বদলি করা হয়েছে। বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরীকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের সচিব করা হয়েছে। স্বরাষ্ট্রসচিব ড. কামাল উদ্দিন আহমেদকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব করা হয়েছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বোসকে বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবীর কিশোর চৌধুরীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইব্রাহীম হোসেন খানকে সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, সমবায় অধিদপ্তরের নিবন্ধক মফিজুল ইসলামকে বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ভারপ্রাপ্ত সচিব, এনজিওবিষয়ক ব্যুরোর মহাপরিচালক আসাদুল ইসলামকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।


মন্তব্য