kalerkantho


খুলনা জেনারেল হাসপাতাল

৪০ কোটি টাকা ব্যয়ে বহুতল ভবন নির্মাণের আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর

খুলনা অফিস   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



খুলনার হাসপাতালগুলোর সমস্যা নিরসনের আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি। তিনি খুলনা জেনারেল হাসপাতালের ১৩টি জরাজীর্ণ ভবন ভেঙে বহুতল হাসপাতাল ভবন এবং সিভিল সার্জনের কার্যালয় নির্মাণের জন্য ৪০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।

এ ছাড়া শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালকে অনতিবিলম্বে ইনস্টিটিউটে পরিণত করে চলতি বছরের মধ্যে ২৫০ শয্যা চালুর উদ্যোগ নেওয়া হবে বলে মন্ত্রী আশ্বস্ত করেন।

গতকাল বুধবার সকালে খুলনা জেনারেল হাসপাতাল এবং দুপুরে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট আইসিইউ ও ২০ শয্যাবিশিষ্ট প্লাস্টিক অ্যান্ড বার্ন ইউনিটের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী সকালে খুলনা জেনারেল হাসপাতালের বর্তমান জরাজীর্ণ অবস্থা দেখে বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, হাসপাতালটি ১৩৫ বছরের পুরনো। এখানে সমস্যাও অনেক। মন্ত্রী দুপুরে আবু নাসের হাসপাতালের আইসিইউ ও প্লাস্টিক অ্যান্ড বার্ন ইউনিট উদ্বোধন করে বলেন, এ হাসপাতালের উন্নয়নে এর মধ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শেখ হেলাল উদ্দিন এমপি, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, বেগম মন্নুজান সুফিয়ান এমপি, তালুকদার আবদুল খালেক এমপি, মুহাম্মদ মিজানুর রহমান এমপি ও পঞ্চানন বিশ্বাস এমপি।


মন্তব্য