kalerkantho


চার মাস পর বাড়িতে উৎফুল্ল খাদিজা

সিলেট অফিস   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চার মাস পর বাড়িতে উৎফুল্ল খাদিজা

বখাটের হামলায় মৃত্যুর মুখ থেকে ফিরে আসা কলেজ ছাত্রী খাদিজা আক্তার চার মাস পর গতকাল নিজ বাড়িতে স্বজনদের সঙ্গে। ছবি : কালের কণ্ঠ

বখাটের নৃশংস হামলার শিকার হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসা কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিস প্রায় চার মাস পর গতকাল বুধবার সিলেটে নিজ বাড়িতে ফিরলেন। এক সপ্তাহ বাড়িতে থেকে আবার চিকিৎসার জন্য সাভারের পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চলে যাবেন তিনি।

বাড়ি ফিরে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা না বললেও খাদিজাকে  উচ্ছ্বসিত ও উত্ফুল্ল দেখা গেছে। গতকাল দুপুর ২টা ১৭ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-৬০৩ ফ্লাইটে করে সিলেট আসেন খাদিজা, তাঁর বাবা মাসুক মিয়া ও ভাই শারনান হক শাহিন। বিমানবন্দরে খাদিজাকে অনেকটা সুস্থ দেখাচ্ছিল। তবে সেখানে খাদিজা সংবাদমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।

খাদিজার ভাই শাহিন বলেছেন, তাঁর বোনের শারীরিক অবস্থা উন্নতির দিকে হলেও মানসিক অবস্থা এখনো ভালো না। মানসিক সুস্থতার জন্য চিকিৎসকদের সঙ্গে কথা বলে খাদিজাকে এক সপ্তাহের জন্য সিলেট আনা হয়েছে। এক সপ্তাহ পর আবার তিনি সাভারের পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসার জন্য ফিরে যাবেন।

বিমানবন্দরে কিছুক্ষণ অবস্থানের পর খাদিজা চলে যান সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের হাউসা গ্রামে নিজ বাড়িতে। সেখানে আরেক দফা সংবাদমাধ্যমের সামনে এলেও কোনো কথা বলেননি তিনি।

খাদিজার বাবা মাসুক মিয়া সাংবাদিকদের বলেন, ‘দেশবাসীর দোয়ায় আমার মেয়ে অনেকটাই সুস্থ। ’ তিনি দুঃসময়ে পাশে থাকার জন্য সাংবাদিক ও সংশ্লিষ্ট চিকিৎসদের প্রতি কৃতজ্ঞতা জানান।

আগামী ২৬ ফেব্রুয়ারি আদালতে সাক্ষ্য দিতে খাদিজা উপস্থিত থাকবেন কি না জানতে চাইলে মাসুক মিয়া বলেন, ‘আপাতত চিকিৎসকরা তাঁকে এক সপ্তাহের জন্য সিলেটে থাকার অনুমতি দিয়েছেন। শারীরিক অবস্থার ওপর বিষয়টি নির্ভর করবে। ’


মন্তব্য