kalerkantho


বিএনপি নির্বাচন ও আন্দোলনেও ব্যর্থ : কাদের

বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তী, বাগেরহাট   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করে আন্দোলন করতে গিয়ে বিএনপি ব্যর্থ হয়েছে। বিএনপি নির্বাচনে এবং আন্দোলনেও ব্যর্থ।

বেগম জিয়া কি বুঝতে পেরেছেন, তাঁর আন্দোলনের মরা গাঙ্গে আর জোয়ার আসবে না?’ গতকাল মঙ্গলবার দুপুরে বাগেরহাট খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলী নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘এলাকায় এসে নেতাগিরি দেখাবেন না। নেত্রী বানাতেও জানেন আবার বাদ দিতেও জানেন। দল ভারী করার জন্য খারাপ লোকদের দলে টানবেন না। ভালোবাসা অর্জন করুন। বাগানের ফুল শুকিয়ে যাবে কিন্তু ভালোবাসার ফুল শুকাবে না। ’ তিনি বলেন, ‘আগামী সংসদ নির্বাচনের জন্য এখনো একজনেরও মনোনয়ন ঠিক নেই। নেত্রী মাঠপর্যায়ে জরিপ করাচ্ছেন। উল্টোপাল্টা করলে খবর আছে।

মন্ত্রী বলেন, ‘সার্চ কমিটির কাছে তাঁরা পাঁচটি নাম পাঠিয়েছেন। পাঁচজনের সবাইকে রাখতে হবে—সরকারি দল হিসেবে এমন কোনো শর্ত আমরা আরোপ করিনি। মাহামান্য রাষ্ট্রপতি যে পাঁচজনকে নিয়োগ দেবেন—রাষ্ট্রপতির সিদ্ধান্তের ওপর তাঁদের সম্পূর্ণ আস্থা এবং সমর্থন থাকবে। ’

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে ওই সভায় আরো বক্তব্য দেন সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হেপী বড়াল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ প্রমুখ।

বিকেলে মন্ত্রী বাগেরহাট শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন। ফাইনাল খেলায় বাগেরহাট ১-০ গোলে রাজশাহী দলকে হারায়।


মন্তব্য