kalerkantho


কুনিও হত্যা মামলা

বুকে গুলি লেগে অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রংপুর   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বুকে গুলি লেগে অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু

রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলায় ময়নাতদন্তকারী মেডিক্যাল বোর্ডের চেয়ারম্যান ডা. মতিয়ার রহমান আদালতকে বলেছেন, ‘বুকে লাগা গুলিতেই জাপানি নাগরিক কুনিও হোশির মৃত্যু হয়। এ ছাড়া তাঁর গলায় ও হাতে গুলির আঘাতের চিহ্ন পাওয়া যায়। বুকে গুলি লাগার কারণে অতিরিক্ত রক্তক্ষরণে মারা যান তিনি। ’

রংপুর মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক মতিয়ার রহমানসহ ময়নাতদন্তকারী চার চিকিৎসক এবং জব্দ তালিকার তিন সাক্ষী গতকাল মঙ্গলবার জবানবন্দি দিয়েছেন। রংপুরের বিশেষ জজ নারায়ণ চন্দ্র সরকার তাঁদের সাক্ষ্যগ্রহণ করেন। এ নিয়ে এই মামলায় ৪০ জনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন হলো।

আগামী ২ ও ৫ ফেব্রুয়ারি মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত। ফেব্রুয়ারি মাসেই চাঞ্চল্যকর এ মামলার রায় দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

আদালতে জবানবন্দি দেওয়া ছয়জন হলেন ময়নাতদন্তকারী মেডিক্যাল বোর্ডের সদস্যসচিব ডা. হরেন্দ্র গোস্বামী, ডা. নারায়ণ চন্দ্র সাহা ও ডা. রবি শংকর মণ্ডল, আসামি আবু সাঈদের দোকানের মালামাল জব্দ করা সাক্ষী জমশেদ আলী, মতিয়ার রহমান ও মঞ্জু। উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকালে রংপুরের কাউনিয়া উপজেলাধীন মাহিগঞ্জ-হারাগাছ সড়কের কাচু আলুটারী গ্রামে জাপানি নাগরিক কুনিও হোশিকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।


মন্তব্য