kalerkantho


দুই কর্মী আহত

সিলেটে ছাত্রলীগ নেতাকে কোপাল মুখোশধারীরা

সিলেট অফিস   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সিলেট এমসি কলেজের সামনে টিলাগড় মোড়ে মুখোশধারী তিন দুর্বৃত্ত জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক গোলাম রহমান ওরফে রাজন চৌধুরীকে কুপিয়েছে। এ সময় তাঁকে রক্ষা করতে গিয়ে সঙ্গে থাকা দুজন কর্মী আহত হয়েছেন। গত সোমবার রাতে এ ঘটনা ঘটে। পরে গতকাল মঙ্গলবার সকালে গুরুতর আহত অবস্থায় রাজন চৌধুরীকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দুজন সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৯ মে এমসি কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ চলাকালে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দেওয়ার সময় এক পক্ষে গোলাম রহমানকে সশস্ত্র অবস্থায় দেখা গিয়েছিল। সশস্ত্র অবস্থায় থাকা সেই ছবি বিভিন্ন পত্রিকায় প্রকাশ করা হয়। এর পর থেকে তিনি ছাত্রলীগের রাজনীতিতে অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়েছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে টিলাগড় পয়েন্টে সাবেক ছাত্রলীগ নেতা রাজন, ছাত্রলীগকর্মী এহসানুল করিম মাবরুর ও তানিম আহমদ আড্ডা দিচ্ছিলেন। এ সময় অতর্কিতভাবে মুখোশ পরিহিত তিন-চারজন যুবক তাঁদের ওপর হামলা চালায়। এ সময় দা ও ধারালো অস্ত্র দিয়ে তিনজনকে কুপিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। পরে ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। আহত রাজনের অবস্থা গুরুতর হওয়ায় ওসমানী হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে রাতেই তাঁকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয় স্বজনরা। এরপর গতকাল সকাল সাড়ে ৭টায় তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

আহত রাজনের বড় ভাই অ্যাডভোকেট গোলাম সোবহান চৌধুরী জানান, সকাল ৭টার সময় পঙ্গু হাসপাতালে ভর্তির পর চিকিৎসকরা প্রাথমিক পর্যবেক্ষণে জানিয়েছেন, তাঁর দুই পা ও হাতে সাতটি কোপ রয়েছে। কোপে ডান পায়ের হাড় ভেঙে গেছে। বাঁ হাতের দুটি আঙুলও প্রায় বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

শাহপরান থানার ওসি শাহজালাল মুন্সি বলেন, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে যায়। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুলিশ হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করছে।


মন্তব্য