kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চায় বিএনপি

২১ অক্টোবর, ২০১৬ ০০:০০



‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উদ্যাপন উপলক্ষে আগামী ৭ অথবা ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার পরিকল্পনা রয়েছে বিএনপির। গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথ সভায় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ৭ অথবা ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার সিদ্ধান্তসহ ১০ দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দল গুছিয়ে শক্তিশালী করে সরকারবিরোধী আন্দোলনের প্রস্তুতি নেওয়ার ব্যাপারেও আলোচনা হয় সভায়।

সভা শেষে এক সংবাদ ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাওয়ার ব্যাপারে তাঁরা আশাবাদী। তিনি বলেন, ‘আওয়ামী লীগ যেভাবে দলীয় কর্মসূচি পালন করছে সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, আমরা ন্যূনতম জনসভা করবার অধিকার পাব—সেটার জন্য তারা আমাদের সহযোগিতা করবেন আশা করি। ’

১০ দিনের কর্মসূচি : দিবসটি উপলক্ষে বিএনপির ১০ দিনের কর্মসূচির মধ্যে রয়েছে ৭ নভেম্বর ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা এবং ঢাকায় মুক্তিযোদ্ধাদলের শোভাযাত্রা। একই সঙ্গে জেলা, উপজেলাসহ সব ইউনিটে দিবসটি পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল যৌথ সভায় সভাপতিত্ব করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় অংশ নেন শামসুজ্জামান দুদু, মাহবুব উদ্দিন খোকন, মজিবর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবীর খোকন, হারুনুর রশীদ প্রমুখ।


মন্তব্য