kalerkantho

রবিবার । ১৯ ফেব্রুয়ারি ২০১৭ । ৭ ফাল্গুন ১৪২৩। ২১ জমাদিউল আউয়াল ১৪৩৮।


কন্যাশিশু দিবস পালন করল ব্রিটিশ কাউন্সিল

২১ অক্টোবর, ২০১৬ ০০:০০



কন্যাশিশুর প্রতি সহমর্মিতা ও বাংলাদেশে শিক্ষা গ্রহণের ক্ষেত্রে কন্যাশিশুদের প্রতিবন্ধকতা দূরীকরণে বিভিন্ন বেসরকারি সংস্থার সঙ্গে মিলে কাজ করার লক্ষ্যে আন্তর্জাতিক কন্যাশিশু দিবস পালন করেছে ব্রিটিশ কাউন্সিল। লিঙ্গবৈষম্য বিষয়ে তথ্যের অপর্যাপ্ততা নিয়ে সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোড এলাকায় ব্রিটিশ কাউন্সিলের কার্যালয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে ব্রিটিশ কাউন্সিল।

এবারের আলোচনার প্রতিপাদ্য ছিল ‘নারীর উন্নয়ন-উদ্দেশ্যের উন্নয়ন’। সভায় বক্তারা বলেন, বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোতে নারীর সংশ্লিষ্টতা, নারীদের কেন্দ্রীয়করণ, লিঙ্গবৈষম্য-সংক্রান্ত তথ্য খুবই গুরুত্বপূর্ণ। এসব তথ্য নারীদের আরো বেশি প্রকাশ্যে আসতে, গুরুত্বের সঙ্গে গণ্য হতে এবং নেতৃত্বে আসতে দক্ষ করে তুলবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নারী ও শিশুর প্রতি হিংস্রতাবিষয়ক প্রকল্পের পরিচালক ড. আবুল হোসেন, ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের হিউম্যান ডেভেলপমেন্ট প্রধান জেন অ্যাডমান্ডসেন, ইউএন উইমেনের কোঅর্ডিনেটর মাহতাবুল হাকিম, ইউনিসেফের জেন্ডার স্পেশালিস্ট রোশনি বসু ও ইউএসএইডের সিনিয়র প্রোগ্রাম ডেভেলপমেন্ট স্পেশালিস্ট মাহমুদা রহমান খান। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য