kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


আওয়ামী লীগের সম্মেলনে অর্থের উৎস নিয়ে প্রশ্ন নোমানের

নিজস্ব প্রতিবেদক   

২০ অক্টোবর, ২০১৬ ০০:০০



সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনে ‘কোটি কোটি’ টাকা ব্যয় নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। আওয়ামী লীগের সম্মেলন অনেক জৌলুস সৃষ্টি করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘কিন্তু এই টাকাটা কোথা থেকে আসছে? সেটা আমরা কেউ জানি না।

গতকাল বুধবার সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয় মিলনায়তনে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে বিএনপির প্রয়াত নেতা আ স ম হান্নান শাহ স্মরণে আয়োজিত আলোচনা সভায় নোমান এসব কথা বলেন। গত ২৭ সেপ্টেম্বর মারা যান হান্নান শাহ।

আবদুল্লাহ আল নোমান বলেন, ‘ক্ষমতাসীনদের বলব, এই সম্মেলনের কী প্রতিবাদ হচ্ছে জনগণের মধ্যে, সেটা একবার যদি জরিপ করে দেখেন তাহলে বুঝবেন জনগণের কী প্রতিক্রিয়া। সম্মেলনের গেটটা দেখেই মানুষজন বলে, হায়রে এই আমাদের টাকায় এই সম্মেলনটা হচ্ছে, দুর্নীতির টাকায় এই সম্মেলনটা হচ্ছে—এটা মানুষের মনের কথা। (মানুষের মন থেকে) এটা জোর করে আওয়ামী লীগ সরাতে পারবে না। আর আমরাও আরেকটা কথা বলে, আমাদের নিজের পক্ষে আনতে পারব না। ’

আবদুল্লাহ আল নোমান আওয়ামী লীগের আসন্ন সম্মেলনের সাফল্য কামনা করেন। একই সঙ্গে তিনি সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সম্মেলন করতে না দেওয়ায় সরকারের সমালোচনা করেন।


মন্তব্য