kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


৮১ সদস্যেরই কমিটি হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

১৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



৮১ সদস্যেরই কমিটি হচ্ছে

২০তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে দলের কেন্দ্রীয় কমিটির পরিসর বড় করতে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। গঠনতন্ত্রে পরিবর্তন এনে কেন্দ্রীয় কমিটির সদস্যসংখ্যা ৭৩ থেকে বাড়িয়ে ৮১ করা হচ্ছে।

একই সঙ্গে দলের বিভিন্ন পর্যায়ের শাখা কমিটিরও আকার বাড়ানো হবে।

গতকাল মঙ্গলবার রাতে আওয়ামী লীগের ২০তম সম্মেলন উপলক্ষে গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির এক সমন্বয় সভায় কেন্দ্রীয় নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা এ প্রস্তাবে একমত হন। আজ বুধবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রস্তাবটি অনুমোদন দেওয়া হবে। আওয়ামী লীগের সূত্রগুলো কালের কণ্ঠকে এমন তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির সমন্বয় সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারা ছাড়া উপদেষ্টা পরিষদের সদস্য ও  সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপপরিষদের আহ্বায়ক ও সদস্যসচিবরা উপস্থিত ছিলেন। দলীয় সূত্রগুলো জানায়, গঠনতন্ত্র উপপরিষদের পক্ষ থেকে ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করা হয়। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্যসংখ্যা ১৫ থেকে বাড়িয়ে ১৯, যুগ্ম সাধারণ সম্পাদক পদ তিন থেকে বাড়িয়ে চার, সাংগঠনিক সম্পাদক পদ সাত থেকে বাড়িয়ে ৮ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যসংখ্যা দুজন বাড়ানোর প্রস্তাব দেয় গঠনতন্ত্র উপপরিষদ।


মন্তব্য