kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


শিক্ষাপ্রতিষ্ঠানে মানববন্ধন ও সভা স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে সামাজিক আন্দোলন ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আজ মঙ্গলবারের মানববন্ধন এবং বৃহস্পতিবারের আলোচনা সভা স্থগিত করা হয়েছে। গতকাল সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনিবার্য কারণে কর্মসূচি দুটি স্থগিত করা হয়েছে। মানববন্ধন ও আলোচনা সভার নতুন তারিখ অবিলম্বে ঘোষণা করা হবে।

ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক আন্দোলন ও জনসচেতনতা সৃষ্টির জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গত ৮ অক্টোবর রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে উভয় কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন। আজ সকাল ১১টা থেকে সারা দেশের সব স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের অংশগ্রহণে ১৫ মিনিটের প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এরপর ২০ অক্টোবর বৃহস্পতিবার একইভাবে সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক, অভিভাবক, জনপ্রতিনিধি, ধর্মীয় নেতাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আলোচনা সভা হওয়ার কথা ছিল।

জানা যায়, আলোচনা সভার দিনই স্থানীয়ভাবে কমিটি গঠন করার কথা। কমিটির মাধ্যমে স্থানীয় ছাত্রী উত্ত্যক্তকারী বখাটেদের শনাক্ত করে তাদের শোধরানোর চেষ্টা করা হবে। কোনো উত্ত্যক্তকারীকে শোধরানো না গেলে তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেওয়া হবে।


মন্তব্য