kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চেয়ে টিটোর পদযাত্রা

বিশেষ প্রতিনিধি, যশোর   

১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চেয়ে টিটোর পদযাত্রা

‘সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চাই—স্লোগান লেখা ব্যানার গায়ে জড়িয়ে ‘শান্তির জন্য পায়ে হাঁটা যাত্রা’ শুরু করেছেন মুহাম্মাদ আলী আযম টিটো নামের যশোরের একটি প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। গতকাল সোমবার যশোর প্রেস ক্লাবের সামনে থেকে রাজধানী ঢাকার উদ্দেশে তিনি এ পদযাত্রা শুরু করেন।

তিনি স্থানীয়ভাবে ব্রাদার টিটো নামে পরিচিত।

পদযাত্রা শুরুর আগে ব্রাদার টিটো সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের কাছে তাঁর স্বপ্নের কথা তুলে ধরেন। তিনি জানান, ঢাকায় যাওয়ার পথে তিনি শিক্ষাঙ্গন সন্ত্রাসমুক্ত করতে করণীয় নিয়ে তিনি বিভিন্ন জেলার নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলবেন। পরে তিনি মানুষের মতামত প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে টিটো বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানে সন্তানকে পাঠিয়ে আজ অভিভাবক নিশ্চিত থাকতে পারছেন না। কিন্তু এভাবে একটি সভ্য সমাজ চলতে পারে না। তাই আমাদের কোনো একটি সিদ্ধান্ত নিতেই হবে। তাই আমি শান্তির জন্য পায়ে হাঁটা কর্মসূচি নিয়েছি। যাত্রাপথে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মতামত সংগ্রহ করব। পরে জাতীয় প্রেস ক্লাবে তা উপস্থাপন করা হবে। সর্বশেষ মতামতগুলো ‘গণদাবি’ হিসেবে প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করব। ’ প্রধানমন্ত্রী দেশের শিক্ষাঙ্গন সন্ত্রাসমুক্ত করতে কার্যকর উদ্যোগ নেবেন বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

যশোরে ব্রাদার টিটো নামের পরিচিত মুহাম্মাদ আলী আযম টিটো শহরের লালদিঘি এলাকায় শিশু শিক্ষাপ্রতিষ্ঠান ‘ব্রাদার টিটোস হোম’-এর পরিচালক।


মন্তব্য