kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


রোগ নির্ণয় কেন্দ্র, শপিং মলসহ সাত প্রতিষ্ঠানকে দণ্ড

নিজস্ব প্রতিবেদক   

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের আলাদা অভিযানে একটি শপিং মল ও তিনটি রোগ নির্ণয় কেন্দ্রসহ সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল রবিবার এসব অভিযান চালানো হয়।

এর মধ্যে বনানীতে শপিং মল স্বপ্নসহ দুটি প্রতিষ্ঠান এবং রমনা এলাকায় দুটি প্রতিষ্ঠানকে তিন লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। যাত্রাবাড়ী এলাকায় তিন লাখ টাকা জরিমানা করা হয় তিনটি রোগ নির্ণয় প্রতিষ্ঠানকে।

গতকাল দুপুরে আর্মড পুলিশ ব্যাটেলিয়ন (এপিবিএন)-৫, ঢাকা উত্তর সিটি করপোরেশন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বনানী ও রমনায় অভিযান পরিচালনা করে।

এপিবিএন-৫-এর অপারেশন অফিসার সহকারী পুলিশ সুপার (এএসপি) সাইদুর রহমান জানান, ‘স্বপ্ন শপিং মল’ পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করায় এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য মজুদ রাখায় ব্যবস্থাপক আলাউদ্দিনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই এলাকায় ‘সালিমার গার্ডেন রেস্তোরাঁ’ খাবারের মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করায় এবং নোংরা পরিবেশে খাবার তৈরি করায় এর ব্যবস্থাপক জাকির হোসেনকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া রমনায় ‘ক্যাফে ডি-তাজ রেস্তোরাঁকে’ নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদ উত্তীর্ণ খাবার বিক্রয়ের জন্য ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার ‘আমিনা রেস্তোরাঁকেও’ একই অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‍্যাব-১০-এর অপারেশন অফিসার সহকারী পুলিশ সুপার (এএসপি) সাজ্জাদ হোসেন জানান, চিকিৎসকের স্বাক্ষর জাল করে ভুয়া প্যাথলজিক্যাল রিপোর্ট তৈরি এবং সঠিক তাপমাত্রায় ওষুধ সংরক্ষণ না করার অভিযোগে যাত্রাবাড়ীর তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে শহীদ ফারুক সড়কের প্রিমিয়ার ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ, আল-বারাকা ও সমকাল ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ ছাড়া প্রিমিয়ার ডায়াগনস্টিক সেন্টারের টেকনোলজিস্ট সাইফুল ইসলামকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।


মন্তব্য