kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজউকের অথরাইজড অফিসারদের নিয়ে বৈঠক

কাজ না করলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অথরাইজড অফিসারদের দায়িত্ব পালনে গাফিলতি নিয়ে হুঁশিয়ারি দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন না করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রাজউকের আট জোনের অথরাইজড অফিসারদের নিয়ে গতকাল রবিবার সকালে সচিবালয়ে পূর্ত মন্ত্রণালয়ের সভাকক্ষে জরুরি বৈঠকে বসেন মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সচিব শহীদ উল্লা খন্দকার। নদীর পাড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা বিষয়ক বৈঠকের শুরুতেই মন্ত্রী বলেন, ‘বিশাল জনবল ও আইনি ক্ষমতা দেওয়ার পরও রাজউকের অথরাইজড অফিসাররা নিজেদের কাজটি সঠিকভাবে করছেন না। ইচ্ছা থাকলে উপায় হয়। একজন দিয়েও অনেক কাজ করা সম্ভব। রাজউকের ভাবমূর্তি উজ্জ্বল ও ঢাকাকে বাসযোগ্য করতে আপনাদের কাজ করতে হবে। ’

এরপর সচিব শহীদ উল্লা খন্দকার ও রাজউক চেয়ারম্যান এম বজলুল করিম চৌধুরীসহ উপস্থিত ঊর্ধ্বতন কর্মকর্তারা অথরাইজড অফিসারদের গাফিলতির নানা দিক উল্লেখ করে ভর্ত্সনা করেন। তাঁরা উপস্থিত আট জোনের অথরাইজড অফিসারদের কাছ থেকে সঠিকভাবে কাজ করার প্রতিশ্রুতি নিয়ে তাঁদের নানা দিকনির্দেশনা দেন।

ক্ষোভ প্রকাশ করে পূর্তমন্ত্রী বলেন, ‘অনেক অথরাইজড অফিসারের নিজস্ব অফিস রয়েছে। সেখান থেকে নকশা প্রণয়ন ও তা পাস করার ব্যবস্থা করা হয়। এক ব্যক্তি তো একাধিক কাজ করতে পারে না। আপনারা কাজ না করলে মন্ত্রী ও সচিবের বদনাম হয়। ’ তিনি বলেন, ‘বুড়িগঙ্গা ও তুরাগ পাড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ভেঙে ফেলতে হবে। এ জন্য কোনো নোটিশ দেওয়ার প্রয়োজন নেই। আগামী সাত দিনের মধ্যে জরিপ করে এসব স্থাপনার তালিকা জমা দিতে হবে। ’

বৈঠকে আরো উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেন, রাজউকের সদস্য (উন্নয়ন) মো. আব্দুর রহমান, আসমাউল হোসেন (উন্নয়ন নিয়ন্ত্রণ), প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলামসহ সংশ্লিষ্ট আট জোনের অথরাইজড অফিসাররা।


মন্তব্য