kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

বাল্যবিয়ের বর, কাজিসহ আটজনের জেল-জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

১৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



বাল্যবিয়ে, মাদক কারবারসহ বিভিন্ন অভিযোগে পাঁচ জেলায় পাঁচজনকে কারাদণ্ড ও তিন ব্যক্তিকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতে ও গতকাল শনিবার আদালত পরিচালনা করা হয়।

কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

ভোলা : বোরহানউদ্দিনে বাল্যবিয়ের ঘটনায় শুক্রবার রাতে বর, কাজিসহ তিনজনকে কারাদণ্ড ও একজনকে অর্থদণ্ড দেন ইউএনও আ. কুদদুসের ভ্রাম্যমাণ আদালত। রাত সাড়ে ৯টার দিকে উপজেলার মানকির হাট এলাকার একটি মাদ্রাসার দশম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে সবুজ (২৫) নামের এক তরুণের বিয়ে হয়। খবর পেয়ে ইউএনও ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সবুজ ও সহকারী কাজি এমরান হোসেনকে ১৫ দিন করে ও কাজি মোশাররফ হোসেনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। বরের নানা ও বিয়ের ঘটক আ. করিমকে এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

ভূঞাপুর (টাঙ্গাইল) : ভূঞাপুরে মাদক কারবারের অভিযোগে গতকাল মিনহাজ তালুকদার (৩৮) নামের একজনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহসীন মৃধা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। মিনহাজ ঘাটাইল উপজেলার লোকেরপাড়া গ্রামের বাসিন্দা। তার বিরুদ্ধে ১২টি মাদক মামলা রয়েছে।

মেহেরপুর : গাংনীতে গাঁজা চাষ ও রাখার অভিযোগে সুলতান শেখ নামের এক ব্যক্তিকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম জামাল হোসেনের ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড দেন। সুলতান শেখ গাংনী থানাপাড়ার বাসিন্দা।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ বিক্রির দায়ে মো. ইউছুফ (৫৫) নামে একজনকে গতকাল পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কিছু সিরাপ ও ট্যাবলেট জব্দ করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুজ্জামান। ইউছুফের বাড়ি পৌরসভার বাঞ্ছানগর এলাকায়।

পার্বতীপুর (দিনাজপুর) : ফুলবাড়ীতে মাদক সেবনের অভিযোগে গতকাল মশিকুল ইসলাম (২৫) নামের একজনকে এক হাজার টাকা জরিমানা করেন ইউএনও এহতেশাম রেজার ভ্রাম্যমাণ আদালত। মশিকুল জয়পুরহাট সদর উপজেলার কমলপুর গ্রামের বাসিন্দা।


মন্তব্য