kalerkantho

বুধবার। ২২ ফেব্রুয়ারি ২০১৭ । ১০ ফাল্গুন ১৪২৩। ২৪ জমাদিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রামে পাসপোর্ট অফিসের নতুন ভবন উদ্বোধন

‘৬৪ জেলায় ৬৭টি পাসপোর্ট অফিস হবে’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



চট্টগ্রাম নগরের পাঁচলাইশে আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মো. মোজাম্মেল হক খান ভবনটি উদ্বোধন করেন।

চট্টগ্রামের এই চারতলা ভবনটি বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় নির্মাণ প্রকল্পের ৩৩তম ভবন।

২০০৯ সাল পর্যন্ত দেশে মাত্র ১৭টি পাসপোর্ট কার্যালয় ছিল উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোজাম্মেল হক খান বলেন, সরকার প্রতি জেলায় পাসপোর্ট কার্যালয় নির্মাণের উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় ৬৪ জেলায় ৬৭ পাসপোর্ট কার্যালয় নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। তিনি জানান, সারা দেশে এ পর্যন্ত ৩৪টি কার্যালয় ভবনের নির্মাণকাজ শেষ হয়েছে। এতে পাসপোর্ট করতে গিয়ে মানুষের ভোগান্তি অনেক কমে এসেছে।

চট্টগ্রামে আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় ভবন উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল উদ্দিন, বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদ রেজওয়ান, চট্টগ্রামের জেলা প্রশাসক শামসুল আরেফিন, জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা প্রমুখ।

জানা গেছে, এই কার্যালয় থেকে নগরীর চান্দগাঁও, কর্ণফুলী, কোতোয়ালি, চকবাজার, পাঁচলাইশ, বাকলিয়া থানা, দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, বোয়ালখালী, সাতকানিয়া, লোহাগাড়া, আনোয়ারা, বাঁশখালী ও চন্দনাইশ উপজেলার বাসিন্দারা সেবা নিতে পারবে।


মন্তব্য