kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ফেনীর তিন ইউপি

চেয়ারম্যানসহ ২৫ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী নেই

ফেনী প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৬ ০০:০০



ফেনীর পরশুরাম উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত তিনজন চেয়ারম্যান প্রার্থী, ১৪ জন সাধারণ সদস্য ও আটজন সংরক্ষিত নারী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। গতকাল শুক্রবার শেষ দিনে এসব পদের অন্য প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মির্জানগর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত জামাল উদ্দিন চৌধুরী, অন্য দুই প্রার্থী জালাল আহমেদ ও শাহাদাত হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এই ইউনিয়নে একমাত্র চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টু।

একইভাবে চিথলিয়া ইউনিয়নে বিএনপির আবদুর রব ও অন্য প্রার্থী রেজাউল করিম মনোনয়নপত্র প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন। বকসমাহমুদ ইউনিয়নে আওয়ামী লীগের জাকির হোসেন চৌধুরীর কোনো প্রতিদ্বন্দ্বী নেই, কারণ এই ইউনিয়নে অন্য প্রার্থী বিএনপির ইব্রাহিম খলিল মনি মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এদিকে মির্জানগর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৫ নম্বর ওয়ার্ডে ফজলুল বারী মনছুর, ৬ নম্বর ওয়ার্ডে আবুবক্কর ছিদ্দিক, সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে আমেনা আক্তার, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে নুরজাহান বেগম, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে রহিমা আক্তারের কোনো প্রতিদ্বন্দ্বী নেই। চিথলিয়া ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে আবদুর রহিম মজুমদার, ৪ নম্বর ওয়ার্ডে মো. ইসমাইল, ৫ নম্বর ওয়ার্ডে আবুল কালাম আজাদ, ৭ নম্বর ওয়ার্ডে কাদের রব্বানী নয়ন, ৮ নম্বর ওয়ার্ডে মো. ইয়াছিন, ৯ নম্বর ওয়ার্ডে নুরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এ ছাড়া একই ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে শারমীন আক্তার, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে নাসরিন সুলতানা, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে নাজনীন আক্তারের সঙ্গে আর কোনো প্রার্থী নেই। বকসমাহমুদ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে মো. জাহিদ, ৩ নম্বর ওয়ার্ডে আনোয়ার হোসেন, ৫ নম্বর ওয়ার্ডে মো. ইব্রাহীম, ৬ নম্বর ওয়ার্ডে মো. ইয়াছিন, ৮ নম্বর ওয়ার্ডে ফয়েজউল্লাহ, ৯ নম্বর ওয়ার্ডে ইদুল হাসান রুবেলের প্রতিদ্বন্দ্বী নেই। একই ইউনিয়নে সংরক্ষিত ১, ২ ও ৩ এবং ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের দুজন নারী প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

তবে অন্যান্য ওয়ার্ডে একাধিক প্রার্থী থাকায় এসব ইউনিয়নে আগামী ৩১ অক্টোবর ভোটগ্রহণ হবে।

সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তা সাহেদা আক্তার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি কালের কণ্ঠকে বলেন, ‘যেসব ওয়ার্ডে নির্বাচন হবে সেসব ওয়ার্ডের প্রার্থীদের মধ্যে আজ শনিবার প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ’


মন্তব্য