kalerkantho


নিখোঁজের পাঁচ মাস পর আটক জামায়াতকর্মী

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

১৫ অক্টোবর, ২০১৬ ০০:০০



নোয়াখালী সদর উপজেলা থেকে নিখোঁজ এক জামায়াতকর্মীকে পাঁচ মাস পর আটক করেছে পুলিশ। তাঁর নাম বাহাদুর (৪৫)। গতকাল শুক্রবার বিকেলে শহরের পুলিশ লাইনের কাছ থেকে তাঁকে আটক করা হয়।

বাহাদুরের বিরুদ্ধে হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে। তিনি ঢাকার কল্যাণপুরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি জোবায়েরের চাচা। তাঁর বাড়ি শহরের পশ্চিম মাইজদী এলাকায়।

সুধারাম থানার ওসি আনোয়ার হোসেন জানান, বাহাদুর গত মে মাস থেকে নিখোঁজ ছিলেন। তিনি গত বছরের ৫ জানুয়ারি নোয়াখালীতে বিএনপি-জামায়াতের সহিংসতায় শিক্ষিকা সামছুন্নাহার নিহত হওয়ার ঘটনায় করা হত্যা মামলার আসামি। পুলিশ বাহাদুরকে দীর্ঘদিন ধরে খুঁজছিল।

ওসি জানান, গতকাল বিকেলে শহরের পুলিশ লাইন এলাকা থেকে পশ্চিম মাইজদীর বাড়ি যাওয়ার পথে বাহাদুরকে আটক করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাহাদুর জঙ্গি কর্মকাণ্ডে জড়িত কি না, সেটা পুলিশ এখনো নিশ্চিত করতে পারেনি। তবে তিনি যে গত ২৬ জুলাই কল্যাণপুরে নিহত জঙ্গি জোবায়েরের আত্মীয় এটা সঠিক বলে জানান ওসি।

স্থানীয় লোকজন জানায়, আটককৃত বাহাদুর এক সময়ে সৌদি আরব চাকরি করতেন। এর আগে তিনি জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। সৌদি আরব থেকে এসে তিনি আফগানিস্তান যান। গত মে মাস থেকে তাঁকে আর এলাকায় দেখা যাচ্ছিল না। বাহাদুর গতকালই নোয়াখালী আসেন বলে এলাকার লোকজন জানতে পেরেছে।


মন্তব্য