kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ফেসবুকে নারীদের হয়রানির অভিযোগে তিনজন গ্রেপ্তার

গাড়িচোর ও পাইরেসি চক্রের ১৪ জন ধরা

নিজস্ব প্রতিবেদক   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



ব্যক্তিগত ভিডিও ইন্টারনেটে ছেড়ে বিভিন্ন নারীকে অপদস্থ করার অভিযোগে ফেসবুক গ্রুপ ‘ডেসপারেটলি সিকিং আনসেন্সরড’-এর তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো তৌহিদুল ইসলাম অর্ণব (১৯), জুবায়ের আহমেদ (২১) ও সিফ রানা (আসিফ রানা) (১৮)।

এ ছাড়া পৃথক অভিযানে গাড়িচোর চক্র এবং নাটক-সিনেমা পাইরেসি চক্রের ১৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব ও পুলিশ। অভিযানে ১০টি চোরাই গাড়ি এবং অস্ত্র ও বিপুলসংখ্যক পাইরেটেড সিডি জব্দ করা হয়।

গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, দীর্ঘদিন ধরে দেশের প্রতিষ্ঠিত অভিনেতা, অভিনেত্রী, ব্যক্তি ও স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ তরুণীদের অনলাইনে হয়রানি করে আসছিল একটি সংঘবদ্ধ চক্র। অভিযোগ পেয়ে খোঁজ নিয়ে জানা যায়, এরা ফেসবুক গ্রুপ ‘ডেসপারেটলি সিকিং আনসেন্সরড’-এর সদস্য। ইন্টারনেটে নারীদের হয়রানির অভিযোগ পেয়ে গত বুধবার পান্থপথের একটি ফ্ল্যাটের ষষ্ঠ তলা থেকে অর্ণব, জুবায়ের ও রানাকে আটক কর হয়। সম্প্রতি এরা ঢাকা মেডিক্যাল কলেজে পড়ুয়া এক তরুণীর ব্যক্তিগত ভিডিও ইন্টারনেটে ছেড়ে দিয়ে তাকে সামাজিকভাবে হেয় করেছিল।

গাড়ি চোর চক্রের ছয় সদস্য ধরা : ব্রিফিংয়ে ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন আরো জানান, বুধবার রাতে রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর ও উত্তরা এলাকায় পৃথক অভিযান চালিয়ে সংঘবদ্ধ গাড়ি চোর চক্রের ছয়জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ছয়টি চোরাই প্রাইভেট কার, চারটি মোটরসাইকেল, অজ্ঞান করার কাজে ব্যবহার করা বিষাক্ত মলম ও ঘুমের ওষুধ মিশ্রিত পানীয় উদ্ধার হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলো শফিকুল ইসলাম ওরফে হৃদয় (৩৫), আবদুল মজিদ জুবাইদুল আলম ওরফে রানা (২৭), আবদুল হামিদ ওরফে আংকেল (৩৫), আবদুর রশিদ (২৯) ও আসাদুজ্জামান লাল ওরফে লাল্টু (৩০)। আবদুল বাতেন বলেন, এরা গাড়ি চালকদের কৌশলে অজ্ঞান করে ও চোখে মলম লাগিয়ে গাড়ি চুরি করে থাকে।

র‍্যাবের হাতে ধরা পাইরেসি চক্র : গতকাল সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গত বুধবার রাতে রাজধানীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র, বিপুলসংখ্যক পাইরেটেড সিডি, ডিভিডিসহ ৯ জনকে আটক করা হয়। এরা দীর্ঘদিন ধরে জনপ্রিয় নাটক-সিনেমা পাইরেসি করে বাজারজাত করে আসছিল।


মন্তব্য