kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রামে বিআরটিসির বাস ডিপোতে আগুন, তদন্তে ৩ কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



চট্টগ্রামে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাস ডিপোতে আগুন লেগে পাঁচটি দোতলা বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। গত বুধবার ভোরে হাটহাজারী উপজেলার নতুনপাড়া বাস ডিপোতে এ ঘটনা ঘটে।

আগুনে একটি বাস পুরোপুরি এবং অন্য চারটি বাস আংশিক ভস্মীভূত হয়েছে। আগুনের কারণ নির্ণয়সহ ঘটনা তদন্তে জেলা প্রশাসন, বিআরটিসি ও ফায়ার সার্ভিস আলাদাভাবে তদন্ত কমিটি গঠন করেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা দিদারুল আলম বলেন, বুধবার সকাল ৬টার দিকে বিআরটিসির নতুনপাড়া বাস ডিপোতে আগুন লাগার খবর পাওয়া যায়। বায়েজিদ স্টেশন থেকে দুটি গাড়ি ঘটনাস্থলে যায়। তারা সকাল ৭টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তসাপেক্ষে বলা হবে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক কামাল উদ্দিন ভুঁইয়া বলেন, একটি দ্বিতল বাস পুরোপুরি পুড়ে গেছে। অন্য চারটিরও ক্ষতি হয়েছে। তবে কী কারণে আগুন লেগেছে এবং ক্ষয়ক্ষতি তদন্ত না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না।

বিআরটিসির ম্যানেজার (অপারেশনস) আজহার আলী বলেন, ‘আশুরার ছুটির কারণে ডিপোতে ওই সময় লোকজন তেমন ছিল না। কিভাবে আগুন লেগেছে তা বলতে পারছি না। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের শিগগিরই প্রতিবেদন দিতে বলা হয়েছে। ’

আগুনের এ ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসন চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বলে সহকারী কমিশনার আবদুস সামাদ শিকদার জানিয়েছেন।


মন্তব্য