kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


বানোয়াট মামলায় নেতাকর্মীরা গ্রেপ্তার হচ্ছে : ফখরুল

শামীমের মুক্তি দাবি

নিজস্ব প্রতিবেদক   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



সরকার একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে উদ্ভট ও বানোয়াট মামলায় জড়িয়ে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার ও জুলুম-নির্যাতন করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বাঙলা কলেজের সাবেক ভিপি, ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক ও সাবেক কমিশনার শামীম পারভেজকে গ্রেপ্তারের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান জনবিচ্ছিন্ন সরকার তাদের কাঙ্ক্ষিত একদলীয় শাসন চিরস্থায়ী করতে চাইছে। সে জন্য তারা বিএনপিসহ বিরোধী অন্যান্য দলের নেতাকর্মীদের প্রতিনিয়ত মিথ্যা, উদ্ভট ও বানোয়াট মামলায় গ্রেপ্তার ও জুলুম-নির্যাতন করছে। শামীম পারভেজকে গ্রেপ্তার বর্তমান শাসকগোষ্ঠীর দমননীতির বহিঃপ্রকাশ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সারা দেশে বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তার দেশকে ভীতিকর অবস্থার মধ্যে ফেলে দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, হত্যা-গুম-অপহরণ-মিথ্যা মামলা ও গ্রেপ্তার এবং দমন-পীড়ন চালিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্ন করা যাবে না। একদলীয় শাসন প্রতিষ্ঠার আকাঙ্ক্ষা এ দেশের স্বাধীনতাকামী জনগণ কখনোই সফল হতে দেবে না। অতীতে দেশ-বিদেশের কোনো স্বেচ্ছাচারী শাসকই তাদের ক্ষমতা চিরস্থায়ী করতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও পারবে না।

মির্জা ফখরুল অবিলম্বে শামীম পারভেজের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

পৃথক বিবৃতিতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস শামীম পারভেজকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি এ ঘটনাকে সারা দেশে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার-হয়রানির ধারাবাহিকতা হিসেবে উল্লেখ করেন।


মন্তব্য