kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন স্থানে পাঁচ মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দেশের তিনটি স্থানে মৃত্যু হয়েছে পাঁচজনের, আহত হয়েছে ১৬ জন। কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক পরিবারের তিনজন মারা গেছেন নিজ বাড়িতে বৈদ্যুতিক তারে জড়িয়ে।

সিরাজগঞ্জের শাহজাদপুরে গৃহবধূর মৃত্যু হয়েছে বৃষ্টিপাতে হেলে পড়া বসতঘরে বৈদ্যুতিক সুইচ বন্ধ করতে গিয়ে। অন্যদিকে হবিগঞ্জের মশাজান গ্রামে তাজিয়া মিছিলের সময় বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মৃত্যু হয়েছে এক কিশোরের। এ ঘটনায় আহত হয়েছে মিছিলে অংশ নেওয়া অন্তত ১৫ জন। গত বুধবার পৃথক এ তিনটি দুর্ঘটনা ঘটে।

এক পরিবারের তিনজন : কুড়িগ্রাম প্রতিনিধি জানান, ভূরুঙ্গামারী উপজেলার খাশিরভিটা গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন সাইফুর রহমান (২৫), স্ত্রী মমতাজ (২১) ও মা ছবিরন (৪২)। বুধবার রাত ১০টার দিকে বিদ্যুৎ লাইনের তার ছিঁড়ে গেলে সাইফুর তা মেরামত করতে যান। তিনি ছেঁড়া তারে জড়িয়ে চিত্কার দিলে স্ত্রী ও মা ছুটে যান। ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু ঘটে। সাইফুর ও তাঁর বাবা আজিজার বিভিন্ন এলাকায় চুক্তিতে শ্রমিক হিসেবে কাজ করেন। গ্রামের বাড়িতে টিন দিয়ে ছাপরা তৈরি করে তাঁরা খাশিরভিটায় বসবাস করছিলেন। সেখানে পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ টেনে বৈদ্যুতিক বাতি জ্বালানো হচ্ছিল। সংযোগটি টানা হয়েছিল দূর থেকে ঝুঁকিপূর্ণ উপায়ে।

গৃহবধূর মৃত্যু : শাহজাদপুর প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের শাহজাদপুরে শাপলা খাতুন (২৮) নামের গৃহবধূর মৃত্যু হয়েছে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে। তিনি টেকপাড়া গ্রামের ভ্যানচালক মানিক শেখের স্ত্রী। আগের রাতে বৃষ্টিতে বসতঘর হেলে পড়ায় তারা পাশের বাড়িতে অবস্থান করছিলেন। বুধবার সকালে হেলে পড়া ঘরের বৈদ্যুতিক সুইচ বন্ধ করতে যান শাপলা। তখনই বিদ্যুত্স্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু ঘটে। এ সময় আছিয়া খাতুন নামের আরেক নারী আহত হয়েছেন।

কিশোরের মৃত্যু : হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জ সদর উপজেলার মশাজান গ্রামে তাজিয়া মিছিলে অংশগ্রহণকারীরা বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে গেলে ১৬ জন আহত হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় নাজির মিয়া (১৫) নামের এক কিশোরের। আহত অন্তত ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, তাজিয়া মিছিলে থাকা প্রতীকী ঘোড়া ও গম্বুজ বিদ্যুতের তারে জড়িয়ে গিয়েছিল। তা সরাতে গিয়েই দুর্ঘটনা।


মন্তব্য