kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


কাউন্সিলর তালিকায় এবার রেহানা ও পুতুলের নাম

নিজস্ব প্রতিবেদক   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



কাউন্সিলর তালিকায় এবার রেহানা ও পুতুলের নাম

বঙ্গবন্ধুর দুই দৌহিত্র সজীব ওয়াজেদ জয় ও রাদওয়ান মুজিব সিদ্দিক ববির পর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে কাউন্সিলর হলেন বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কন্যা সায়মা হোসেন পুতুল। ঢাকা মহানগর দক্ষিণের কাউন্সিলর তালিকায় তাঁদের দুজনের নাম রাখা হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ কালের কণ্ঠকে জানান, আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতার সঙ্গে আলোচনা করে শেখ রেহানা ও সায়মা হোসেন পুতুলকে কাউন্সিলর তালিকায় রাখা হয়েছে। আজ-কালের মধ্যেই এ তালিকা আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়া হবে।

পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর বিভিন্ন দেশ ঘুরে যুক্তরাজ্যে আশ্রয় নেন বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানা। এক পুত্র ও দুই কন্যার জননী শেখ রেহানা এর পর থেকে সেখানেই বসবাস করে আসছেন। তাঁর এক কন্যা টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যে লেবার পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য। আর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র কন্যা সায়মা হোসেন পুতুল একজন খ্যাতিমান অটিজম বিশেষজ্ঞ। তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ে বিশেষজ্ঞ প্যানেলের একজন সদস্য। পুতুলের শ্বশুর খন্দকার মোশাররফ হোসেন বর্তমান সরকারের স্থানীয় সরকারবিষয়ক মন্ত্রী।

শেখ রেহানা ও পুতুলের আগে রংপুর থেকে শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় ও ঢাকা মহানগর উত্তর থেকে শেখ রেহানার পুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববিকে কাউন্সিলর করা হয়।


মন্তব্য