kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আ. লীগের সম্মেলনে কাউন্সিলর হলেন ববি

নিজস্ব প্রতিবেদক   

১২ অক্টোবর, ২০১৬ ০০:০০



আ. লীগের সম্মেলনে কাউন্সিলর হলেন ববি

বঙ্গবন্ধুর মেয়ে শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববিকে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে কাউন্সিলর করা হয়েছে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কাউন্সিলর হিসেবে ববি আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠেয় সম্মেলনে অংশ নেবেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুস সোবহান গোলাপ বলেন, ‘ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষ থেকে কাউন্সিলরদের যে তালিকা কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়া হয়েছে সেখানে ববির নাম রয়েছে। ’

দলীয় সূত্রগুলো জানায়, ববির দাদার বাড়ি ঢাকার গুলশানে। সে কারণেই গুলশান এলাকার প্রতিনিধি হিসেবেই তাঁকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কাউন্সিলর করা হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ববির গুলশান-বনানী এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা রয়েছে।

দলীয় সূত্রগুলোর মতে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সত্তরে পা দিয়েছেন। ফলে বঙ্গবন্ধুর তৃতীয় প্রজন্মকে এখন দলীয় রাজনীতিতে সরাসরি সম্পৃক্ত করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এর অংশ হিসেবেই দলের জাতীয় সম্মেলনে অংশ নেওয়ার সুযোগ করে দিতে সভাপতির একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয়কে রংপুর থেকে কাউন্সিলর করা হয়েছে। একই লক্ষ্যে ববিকেও কাউন্সিলর করা হলো।

জানা যায়, ববির জন্ম ১৯৮০ সালের ২১ মে। শেখ রেহানার তিন সন্তানের মধ্যে সবার বড় তিনি। তাঁর বাবা শফিক সিদ্দিক কর্মসূত্রে দীর্ঘদিন যুক্তরাজ্যে বসবাস করেন। লন্ডন স্কুল অব ইকোনমিকস থেকে পড়াশোনা শেষ করেন ববি।


মন্তব্য