kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


লঞ্চ থেকে ঝাঁপিয়ে পড়ে কিশোর নিখোঁজ

চাঁদপুর প্রতিনিধি   

১২ অক্টোবর, ২০১৬ ০০:০০



চাঁদপুরের মেঘনা নদীতে চলন্ত লঞ্চ থেকে ঝাঁপিয়ে পড়ে নিখোঁজ হয়েছে আকিবুর রহমান নামের এক কিশোর। গতকাল মঙ্গলবার ভোররাতে এ ঘটনার পর বিকেল পর্যন্ত তার খোঁজ মেলেনি।

বাংলাদেশ বিমানের সাবেক কর্মকর্তা ও ফরিদগঞ্জ পৌরসভার কাছিয়াড়া এলাকার আব্দুল মতিন পাটোয়ারীর ছেলে আকিব।

রাজধানী ঢাকা থেকে পারাবাত-১২ লঞ্চে বরিশাল যাচ্ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান। তাঁর বরাতে আব্দুল মতিন পাটোয়ারী জানান, সোমবার রাত সাড়ে ৯টায় সদরঘাট থেকে লঞ্চটি ছাড়ার মুহূর্তে এক কিশোর দৌড়ে লঞ্চটিতে ওঠে। খলিল কিশোরটির মধ্যে অস্থিরতা লক্ষ্য করে তাকে নিজের কেবিনে নিয়ে যান। নাম-পরিচয় জেনে আকিবকে তিনি কেবিনে ঘুমিয়ে পড়তে বলেন। ভোররাতে চাঁদপুরে পৌঁছলে কিছু বুঝে ওঠার আগেই আকিব লঞ্চ থেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে। এরপরই মতিন পাটোয়ারীকে মোবাইল ফোনে ঘটনাটি জানান খলিল। ভোরেই বাড়ি থেকে ছুটে এসে মতিন চাঁদপুরে নৌ পুলিশকে বিষয়টি জানান। পরে তাঁদের পরামর্শে সদর মডেল থানায় ছেলের সন্ধান চেয়ে একটি জিডি করেন মতিন। সকাল থেকেই আকিবের সন্ধান চেয়ে চাঁদপুরের মেঘনা নদীর বিভিন্ন স্থানে মাইকে প্রচার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, বছরখানেক আগে আকিব তার এক সহপাঠীকে বিয়ে করে। পরিবারের অমতে ও কিশোর বয়সে বিয়ে করায় আকিবের সঙ্গে পরিবারের বনিবনা ছিল না। তার স্ত্রী পাঁচ মাসের অন্তঃস্বত্ত্বা। এ পরিস্থিতিতে বেকার আকিবের কাছ থেকে তাঁদের মেয়েকে নিয়ে যান আকিবের শ্বশুর-শাশুড়ি। ছয়-সাত দিন আগে আকিব কাজের সন্ধানে ঢাকায় যায়।

তিন ভাই, এক বোনের মধ্যে আকিব সবার ছোট। গত বছর সে ফরিদগঞ্জ এআর পাইলট স্কুল থেকে এসএসসি পাস করে।


মন্তব্য