kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


জামায়াত ইস্যুতে ভাঙল জাগপা

নিজস্ব প্রতিবেদক   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



জামায়াত ইস্যুতে ভাঙল জাগপা

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধানকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। দলটির সহসভাপতি এ কে এম মহিউদ্দিন আহাম্মদকে সভাপতি ও অ্যাডভোকেট হাজি মো. মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করে গতকাল সোমবার দেওয়া হয়েছে প্রেস বিজ্ঞপ্তি।

জামায়াতসহ যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্তদের পক্ষে দলীয় প্রধানের অবস্থানকে কেন্দ্র করে নেতৃত্ব পরিবর্তনের ঘটনা বলে দলীয় সূত্র জানিয়েছে। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে জাগপার বেরিয়ে আসার ঘোষণাও দিয়েছেন নতুন নেতারা। নতুন কমিটির বিষয়ে শফিউল আলম প্রধান বলেন, ‘প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে ৪৩ বছর ধরে আছি এবং থাকব। যারা নতুন কমিটি করেছে তারা আমার সন্তানের মতো। আমি তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছি না। ভবিষ্যতে তারা আমার কাছেই ফিরে আসবে। ’

এদিকে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক হাজি মো. মুজিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রবিবার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় নতুন নেতৃত্বের সিদ্ধান্ত হয়েছে। আগামী বছর ৪ এপ্রিল দলের কাউন্সিল অনুষ্ঠিত হবে। এর আগে নতুন নেতৃত্বে জেলা কমিটিগুলো পুনর্গঠন করা হবে। মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে জাগপা প্রতিষ্ঠিত হলেও শফিউল আলম প্রধান বারবার তা থেকে বিচ্যুত হয়েছেন। তিনি দলীয় সিদ্ধান্তের বাইরে যুদ্ধাপরাধীদের পক্ষে অবস্থান গ্রহণ করেছেন বলেও প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়েছে। বর্ধিত সভার সিদ্ধান্ত মোতাবেক বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে জাগপার সব ধরনের সম্পর্ক ছিন্ন করার ঘোষণাও দেওয়া হয়েছে।

জাগপার নতুন এ কমিটিতে সহসভাপতি হিসেবে মো. বোরহান উদ্দিন, আবুল কালাম আজাদ, সরদার আলাউদ্দিন ও প্রিন্সিপাল হুমায়ুন কবির, যুগ্ম সম্পাদক হিসেবে ছানাউল্লাহ সানু, শিকদার রফিকুল ইসলাম, মিজানুর রহমান চোকদার ও মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক হিসেবে মুস্তাফিজুর রহমান ও অর্থ-সম্পাদক হিসেবে আসলাম মাতবর দায়িত্ব পেয়েছেন।


মন্তব্য