kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করার দাবি

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করার দাবি জানিয়েছে ঢাকাস্থ গোপালগঞ্জ সমিতি। গতকাল সোমবার সমিতির ঢাকা কার্যালয়ে সাধারণ সভা থেকে এ দাবি জানানো হয়।

সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত ও উদ্যোগে পদ্মা সেতু আজ বাস্তব রূপ পেতে যাচ্ছে। পদ্মা সেতু নির্মাণে শেখ হাসিনা যে সাহসী উদ্যোগ নিয়েছেন তার জন্য এ সেতুর নামকরণ ‘শেখ হাসিনা সেতু’ করা অত্যন্ত যৌক্তিক।

গোপালগঞ্জ সমিতির সভাপতি শেখ কবির হোসেন বলেন, ‘বিশ্বব্যাংকসহ দাতা সংস্থাগুলো যখন সহযোগিতার হাত গুটিয়ে নিয়েছিল, তখন অনেকেই মনে করেছে, এ সেতু আর হবে না। কিন্তু শেখ হাসিনা নিজস্ব্ব অর্থেই এ সেতু করার সিদ্ধান্ত নেন। পদ্মা সেতু শুধু দক্ষিণাঞ্চলের সঙ্গে যোগাযোগের সহজ সুযোগ সৃষ্টি করবে না; জাতীয় প্রবৃদ্ধিতেও যুগান্তকারী ইতিবাচক প্রভাব ফেলবে। শেখ হাসিনা যে উন্নয়নের গণতন্ত্র চালু করেছেন তা অব্যাহত রাখতে সবাইকে এগিয়ে আসতে হবে। ’ 

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওসার, গোপালগঞ্জ জেলা প্রশাসক ও গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সমিতির সহসভাপতি হাজী আবুল কালাম আজাদ, সমিতির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কাজী এখলাসুর রহমান প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য