kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজশাহীতে বৃদ্ধকে হত্যা

তিন স্থানে আরো এক খুন, দুই লাশ

প্রিয় দেশ ডেস্ক   

১০ অক্টোবর, ২০১৬ ০০:০০



রাজশাহী নগরীতে ঘরে ঢুকে বৃদ্ধকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ছাড়া কুমিল্লার মুরাদনগরে ব্যবসায়ীকে কুপিয়ে মারা হয়েছে।

অন্যদিকে সাভার ও শেরপুরের নালিতাবাড়ীতে দুজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

রাজশাহী : নগরীর কাটাখালীর হরিয়ান এলাকায় ঘরে ঢুকে নজরুল ইসলাম নামের এক বৃদ্ধকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে গতকাল রবিবার দুপুরে ঘটনাস্থল থেকে তাঁর লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবার সূত্রে জানা যায়, নজরুল গতকাল সকাল ১০টার পর থেকে বাসায় একাই ছিলেন। স্ত্রীকে সঙ্গে নিয়ে তাঁর মেয়ে নূরজাহান চিকিৎসক দেখাতে যান। এ সুযোগে দুর্বৃত্তরা ঘরে ঢুকে ওই বৃদ্ধকে জবাই করে হত্যা করে। পরে তারা বাইরে থেকে দরজা লাগিয়ে দিয়ে চলে যায়। দুপুরে নূরজাহান তাঁর মাকে নিয়ে বাসায় ফিরে দেখেন ঘরের দরজা বাইরে থেকে লাগানো। পরে দরজা খুলে ভেতরে ঢুকে বাবার গলাকাটা লাশ পড়ে থাকতে দেখেন। এ সময় মা-মেয়ের চিত্কারে আশপাশের লোকজন ছুটে আসে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। এ ব্যাপারে নূরজাহান জানান, ‘মাকে ডাক্তার দেখিয়ে দুপুর ১টার দিকে বাসায় ফিরে দেখি বাবার গলাকাটা লাশ পড়ে আছে। আমাদের সঙ্গে কারো তেমন শত্রুতাও নেই। কিন্তু কারা এমন ঘটনা ঘটাল, কিছুই বুঝে উঠতে পারছি না। ’ এদিকে মতিহার থানার ওসি হুমায়ুন কবির জানান, বৃদ্ধের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে কারা জড়িত, তা খুঁজে বের করার চেষ্টা চলছে।

মুরাদনগর (কুমিল্লা) : মুরাদনগর উপজেলায় আবু ইউছুপ নামের এক ওয়ার্কশপ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল রবিবার সকালে উপজেলার মুগশাইর গ্রামে বাড়ির পাশের একটি ডোবা থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা হয়েছে। ব্যবসায়ীর স্ত্রী রেখা আক্তার জানান, শনিবার রাত ৮টার দিকে ওষুধ আনতে গ্রামের পাশে মতিন মার্কেটের উদ্দেশে বাড়ি থেকে বের হন তাঁর স্বামী। অনেক রাত হয়ে গেলেও বাড়িতে ফিরে না আসায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান পাওয়া যায়নি। পরদিন সকাল ৭টার দিকে স্থানীয়রা বাড়ির দক্ষিণ পাশের ডোবায় ইউছুপের লাশ দেখতে পেয়ে তাঁদের জানায়। মুরাদনগর থানার ওসি মিজানুর রহমান বলেন, ওই ব্যবসায়ীর মাথার পেছনের অংশে ক্ষতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

শেরপুর : নালিতাবাড়ী উপজেলায় নূরজাহান বেগম নামের এক বৃদ্ধার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুরে উপজেলার পূর্ব রাজনগর গ্রামে নিজ বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। নূরজাহান ওই গ্রামের আব্দুল করিম বাচ্চু মিয়ার স্ত্রী। বাচ্চু মিয়া স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিন। এ ব্যাপারে নালিতাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন বলেন, প্রাথমিকভাবে ঘটনাটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। মৃত্যুর সঠিক কারণ জানতে বৃদ্ধার লাশ ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি মামলা হয়েছে।

সাভার (ঢাকা) : সাভার পৌর এলাকার ইমান্দিপুর মহল্লায় একটি বাড়ির পাশ থেকে আরিফ মিয়া নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার সকালে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আরিফ ওই মহল্লার হযরত আলীর ছেলে। তাঁর চাচাতো ভাই আব্দুর রাজ্জাক অভিযোগ করেন, কে বা কারা শনিবার রাতের কোনো এক সময় তাঁর ভাইকে পিটিয়ে হত্যা করে লাশ ফেলে রাখে। তবে স্থানীয়রা জানায়, রাতে চুরি করতে এসে ওই বাড়ির বৈদ্যুতিক তারে জড়িয়ে আরিফ মারা গেছেন। এ ব্যাপারে সাভার মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) ফজলুল হক জানান, ঘটনাটি রহস্যজনক।


মন্তব্য