kalerkantho

26th march banner

আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা সোহেল

নিজস্ব ও আদালত প্রতিবেদক   

১০ অক্টোবর, ২০১৬ ০০:০০



আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা সোহেল

নাশকতার ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় করা ৪০ মামলার আসামি বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল আদালতে আত্মসমর্পণ করেছেন। এরপর তাঁকে কারাগারে পাঠানো হয়।

বিএনপির সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। গতকাল রবিবার তিনি ঢাকার মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আলাদা আদালতে আবেদনের শুনানি শেষে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

সোহেলের বিরুদ্ধে নাশকতার মামলাগুলোর মধ্যে শুধু পল্টন থানায় আছে ২২টি। এ ছাড়া মতিঝিল, যাত্রাবাড়ী ও মুগদা থানায় তিনটি করে, দারুসসালাম, ওয়ারী ও খিলগাঁও থানায় দুটি করে, মোহাম্মদপুর, রমনা ও শাহবাগ থানায় একটি করে মামলা রয়েছে।

সোহেলের অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, মামলাগুলোয় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

প্রসঙ্গত, সোহেলের বিরুদ্ধে তদন্তাধীন ও অভিযোগ গঠন হওয়া প্রায় ১১০টি মামলা রয়েছে। নাশকতার অভিযোগে ২০১৪ সাল থেকে চলতি বছরের এ পর্যন্ত তাঁর বিরুদ্ধে এসব মামলা করা হয়। সোহেল ঢাকা মহানগর বিএনপির আহ্বায়কও।

এদিকে হাবিব-উন-নবী খান সোহেলকে কারাগারে পাঠানোর ঘটনায় নিন্দা জানিয়েছে স্বেচ্ছাসেবক দল। এর প্রতিবাদে সংগঠনটি দুই দিনের কর্মসূচিও দিয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে আজ সোমবার সারা দেশে উপজেলা পর্যায়ে এবং মঙ্গলবার জেলা ও মহানগর পর্যায়ে বিক্ষোভ মিছিল।

গতকাল এক বিবৃতিতে স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মুনির হোসেন, সাধারণ সম্পাদক মীর শরাফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু এই কর্মসূচি জানান।


মন্তব্য