kalerkantho


যৌথ মহড়া শেষে ফিরেছে নৌবাহিনীর দুই যুদ্ধজাহাজ

নিজস্ব প্রতিবেদক   

১০ অক্টোবর, ২০১৬ ০০:০০



যৌথ মহড়া শেষে ফিরেছে নৌবাহিনীর দুই যুদ্ধজাহাজ

ভারত ও শ্রীলঙ্কায় ২১ দিনের প্রশিক্ষণ সফর শেষে গতকাল বাংলাদেশ নৌবাহিনীর ‘সমুদ্র জয়’ ও সমুদ্র অভিযান’ যুদ্ধজাহাজ দুটি দেশে ফিরেছে। ছবি : আইএসপিআর

ভারত ও শ্রীলঙ্কায় ২১ দিনের প্রশিক্ষণ সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র জয়’ ও ‘সমুদ্র অভিযান’। গতকাল রবিবার দুপুরে যুদ্ধজাহাজ দুটি চট্টগ্রাম নেভাল জেটিতে এসে পৌঁছায়।

এরপর প্রচলিত নিয়ম অনুযায়ী বাদ্য বাজিয়ে জাহাজ দুটিকে স্বাগত জানানো হয়। এ সময় চট্টগ্রাম নৌ-অঞ্চলের এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম শাহীন ইকবালসহ নৌবাহিনীর অন্যান্য কর্মকর্তা এবং প্রশিক্ষণে যাওয়া সদস্যদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, নৌবাহিনীর যুদ্ধজাহাজ দুটি গত ১৮ সেপ্টেম্বর চট্টগ্রাম ত্যাগ করে। ৯৭ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা নিয়ে জাহাজ দুটি গত ২১ সেপ্টেম্বর ভারতের আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কার কলম্বো বন্দরে পৌঁছায়। প্রতিটি বন্দরে জাহাজ দুটি চার দিন অবস্থান করে বিভিন্ন আনুষ্ঠানিকতা ও প্রশিক্ষণ কর্মকাণ্ড পরিচালনা করে। ভারত থেকে শ্রীলঙ্কায় যাওয়ার সময় সে দেশের নৌবাহিনীর যুদ্ধজাহাজ, হেলিকপ্টার ও এমপিএর সঙ্গে ‘সমুদ্র জয়’ ও ‘সমুদ্র অভিযান’ যৌথ মহড়ায় অংশ নেয়।


মন্তব্য