kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


জাতীয় পার্টি ছাড়লেন ভাইস চেয়ারম্যান গোলাম মাওলা

নিজস্ব প্রতিবেদক   

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন এ টি এম গোলাম মাওলা চৌধুরী। গত শুক্রবার পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের হাতে পদত্যাগপত্র জমা দিয়ে তিনি দলের সব দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

পদত্যাগপত্রে গোলাম মাওলা বলেন, ‘আমি গত ১৬ বৎসর যাবৎ আপনার নেতৃত্বে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলাম। কিন্তু এতদিন ধরে  একই পদে থাকলেও আমার যোগ্যতা, জ্যেষ্ঠতা ও আন্তরিকতার মূল্যায়ন করা হয়নি। বিধায় আমি এই মূহূর্ত হতে পার্টির সব পদ-পদবি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। ’ তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁর পদত্যাগপত্র গৃহীত হয়েছে কি না, তা জানা যায়নি।

গোলাম মাওলা চৌধুরী ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ১ নম্বর সেক্টরের মাধ্যমে সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশ নেন। স্বাধীনতা পরবর্তী ১৯৭৩ সালে জাসদের মাধ্যমে সক্রিয় রাজনীতিতে আসেন। ১৯৭৪ সালে জাসদ ছাত্রলীগের ধানমণ্ডি থানা শাখার সিনিয়র সহসভাপতি নির্বাচিত হন তিনি। ১৯৭৪-এর শেষের দিকে দুই মাস ২২ দিন কারাভোগ করেন। ওই সময় পুলিশ রিমান্ডে তাঁর ওপর চালানো হয় অমানুষিক নির্যাতন। পায়ের তালু ও হাঁটুর সেই আঘাত আজও যন্ত্রণা দেয় তাঁকে।


মন্তব্য