kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


আজিমপুরে গ্রেপ্তার তিন নারী জঙ্গি ডিবিতে

নিজস্ব প্রতিবেদক   

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



আজিমপুরের আস্তানা থেকে গ্রেপ্তার তিন নারী জঙ্গিকে জিজ্ঞাসাবাদের প্রস্তুতি নিচ্ছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটি)। প্রায় এক মাস ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার পর তারা এখন সুস্থ।

গতকাল শনিবার দুপুরে হাসপাতাল থেকে তাদের গোয়েন্দা পুলিশ (ডিবি) হেফাজতে নেওয়া হয়।

কাউন্টার টেররিজম ইউনিটের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ মহিবুল ইসলাম নিশ্চিত করেছেন, তিন নারী জঙ্গিকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া হয়েছে।

গোয়েন্দা পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, গতকাল দুপুর ২টার দিকে কড়া নিরাপত্তায় তিন নারী জঙ্গিকে হেলমেট পরিয়ে হাসপাতাল থেকে মিন্টো রোডের গোয়েন্দা পুলিশ দপ্তরে নেওয়া হয়। তারা হলো আজিমপুরে গোয়েন্দা পুলিশের অভিযানে নিহত তানভীরের স্ত্রী আবেদাতুল ফাতেমা (আশা), গুলশান হামলার অন্যতম মাস্টারমাইন্ড নুরুল ইসলাম মারজানের স্ত্রী প্রিয়তি ওরফে আফরিন ও জঙ্গি বাশারুল্লাহ ওরফে চকলেট ওরফে রাহুলের স্ত্রী শায়লা আফরিন ওরফে আফরা। গত ১০ সেপ্টেম্বর রাজধানীর আজিমপুরে জঙ্গি ঘাঁটিতে অভিযান চালিয়ে এই তিন নারীকে আহত অবস্থায় গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এর পর থেকে ঢামেক হাসপাতালের কেবিন ব্লকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় চিকিৎসাধীন ছিল তারা। ওই অভিযানে জঙ্গি তানভীরও মারা যায়। তবে তার স্ত্রী ও সন্তানকে আহত অবস্থায় আটক করে পুলিশ। এ ছাড়া আজিমপুরের ওই আস্তানা থেকে আরো দুই শিশুকে উদ্ধার করা হয়।


মন্তব্য