kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সবার নিরাপত্তা নিশ্চিত করতে পদক্ষেপ দরকার : ইইউ দূত

কালের কণ্ঠ ডেস্ক   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত পিয়েরে মায়াদুন বলেছেন, গত জুলাইয়ে গুলশান হামলার পর নিরাপত্তা নিশ্চিতে সর্বাত্মক ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ সরকার। গুলশানের নিরাপত্তা পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে।

তবে তিনি বলেন, শুধু গুলশান নয়, দেশের সব মানুষের নিরাপত্তা নিশ্চিতে আরো পদক্ষেপ গ্রহণ করা দরকার। এ জন্য কিছুটা সময় লাগবে বলেও মন্তব্য করেন তিনি। গতকাল বৃহস্পতিবার ঢাকায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) মিলনায়তনে অনুষ্ঠিত কান্ট্রি লেকচার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘বাংলাদেশ-ইইউ রিলেশনস : এ মাল্টি ফ্যাসিটেড পার্টনারশিপ’ শীর্ষক নির্ধারিত বত্তৃদ্ধতায় ইইউ দূত বাংলাদেশ ও ইইউয়ের মধ্যকার বিদ্যমান কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক, আগামী দিনের সম্ভাবনা ও পরিকল্পনার বিস্তারিত তুলে ধরেন।

বিআইআইএসএসের চেয়ারম্যান মুন্সী ফয়েজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আব্দুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি, সাবেক রাষ্ট্রদূত, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, গবেষক, শিক্ষাবিদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উন্মুক্ত আলোচনা পর্বে বিভিন্ন প্রশ্নের জবাব দেন রাষ্ট্রদূত মায়াদুন। ইইউ রাষ্ট্রদূত বলেন, ইইউ থেকে যুক্তরাজ্য বেরিয়ে যাওয়ার (ব্রেক্সিট) পর ভিন্ন কোনো ব্যবস্থা না থাকলে বাংলাদেশ শুল্কমুক্ত সুবিধা নাও পেতে পারে। সূত্র : ইউএনবি।


মন্তব্য