kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রামে পূজা ক্রিকেট আশুরা ঘিরে নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



শারদীয় দুর্গাপূজা, আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ ও পবিত্র আশুরাকে ঘিরে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। খুব কাছাকাছি সময়ে এই তিনটি ইভেন্ট শান্তিপূর্ণ নিশ্চিত করতে নিশ্ছিদ্র নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার তাঁর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিরাপত্তা প্রস্তুতির বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। এ সময় নগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় পুলিশ কমিশনার বলেন, ‘শুক্রবার থেকে দুর্গাপূজা শুরু হয়ে টানা ১১ অক্টোবর পর্যন্ত চলবে। পূজার শুরু থেকে শেষ পর্যন্ত সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। প্রতিটি মণ্ডপে আনসার-পুলিশ সদস্যরা থাকবেন। পাশাপাশি সাদা পোশাকে মোবাইল টিম, টহল টিমও থাকবে। প্রতিমা বিসর্জনের দিন পতেঙ্গা ও কালুরঘাট এলাকায় বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে। তবে সন্ধ্যার মধ্যে প্রতিমা বিসর্জনস্থানে পৌঁছানোর জন্য পূজা উদ্‌যাপন পরিষদকে অনুরোধ জানানো হয়েছে।

ক্রিকেট টুর্নামেন্টকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার কথা উল্লেখ করে পুলিশ কমিশনার আরো বলেন, ‘অনেক কাঠখড় পুড়িয়ে ইল্যান্ড টিম বাংলাদেশে এসেছে। তারা আসার আগেই নিরাপত্তার বিষয়ে বাংলাদেশ ঘুরে গেছে। এ কারণে ক্রিকেটারদের নিরাপত্তায় সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। একাধিক স্তরে খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

পুলিশ কমিশনার আরো বলেন, আগামী ১৩ অক্টোবর খেলোয়াড়রা চট্টগ্রামে আসবেন। চট্টগ্রাম ছেড়ে যাবেন ২৩ অক্টোবর। খোলোয়াড়দের নিরাপত্তা, মাঠে দর্শকদের করণীয় বিষয়েও সংবাদ সম্মেলনে বিশদ আলোচনা করেন পুলিশ কমিশনার।

এ ছাড়া আগামী ১২ অক্টোবর বুধবার পালিত হবে পবিত্র আশুরা দিবস।


মন্তব্য