kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


মানববন্ধনে বিএনপি নেতারা

ক্ষমতাসীনদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সাহস পায় না

নিজস্ব প্রতিবেদক   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



ক্ষমতাসীনদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সাহস পায় না

সিলেটে খাদিজার ওপর হামলার প্রতিবাদে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে জাতীয়তাবাদী মহিলা দল। ছবি : কালের কণ্ঠ

ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বিভিন্ন অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে। অথচ তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো ব্যবস্থা নেয় না।

কারণ তারা সাহসই পায় না। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে বিএনপি নেতারা এমন অভিযোগ করেছেন।

সিলেটে কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে ছাত্রলীগের নেতা প্রকাশ্যে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করার প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশের প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী সবাই নারী। এর পরও যত্রতত্রভাবে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা ঘটছে। এই সরকারের আমলে এটা একটা নজির হয়ে দাঁড়িয়েছে। জনগণের প্রতি দায়বদ্ধ সরকার নেই বলেই এসব ঘটনা ঘটছে। দেশ খুনির অভয়ারণ্যে পরিণত হয়েছে। সময়মতো প্রতিটি খুন, গুম ও দুর্নীতির বিচার করা হবে। আর সে জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘যে বা যারা আমাদের আমাদের বোন খাদিজাকে হত্যার চেষ্টা চালিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং কোনোভাবেই আড়াল করার কোনো চক্রান্ত চলবে না। খাদিজার বিষয়টি যাতে তনু হত্যাকাণ্ডের মতো হারিয়ে না যায় সেদিকে দৃষ্টি রাখতে গণমাধ্যমের প্রতি অনুরোধ রইল। ’

নজরুল ইসলাম খান অভিযোগ করে বলেন, সরকারি দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা খুন, অত্যাচার-নির্যাতনসহ নানা অপরাধ করে মুক্তি পেয়ে যাচ্ছে। তাদের কোনো শাস্তি হচ্ছে না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সাহসও পায় না পুলিশ। এ অবস্থার পরিবর্তন দরকার। জনগণের নির্বাচিত সরকার না হওয়া পর্যন্ত তা সম্ভব হবে না।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বলেন, খাদিজাকে যে ছাত্রলীগ নেতা চাপাতি দিয়ে কুপিয়েছে, তাকে শুধু গ্রেপ্তার করে কারাগারে নিলে চলবে না।


মন্তব্য