kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


জঙ্গি সন্দেহে রাবি শিক্ষার্থী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



বোমা, জিহাদি বইসহ জঙ্গি সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুঠিয়া থানা পুলিশ। তার নাম হাবিবুর রহমান।

সে আরবি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার শিবপুরহাট জামে মসজিদের পাশের ঘর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর দুপুরে তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। তবে আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছেন।

পুঠিয়া থানার ওসি হাফিজুর রহমান জানান, গ্রেপ্তার হাবিবুর রহমান শিবপুরহাট জামে মসজিদে পাঁচ বছর ধরে ইমামতি করে আসছিল। সে বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাতুরিয়া গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে। সিরিয়ায় যাওয়ার জন্য সম্প্রতি পাসপোর্টও করে রাখে বলে পুলিশের কাছে স্বীকার করে হাবিবুর রহমান।

ওসি হাফিজুর রহমান কালের কণ্ঠকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ভোর ৪টার দিকে শিবপুরহাট জামে মসজিদের পাশের ঘর থেকে পাঁচটি হাতবোমা, দুটি পেট্রলবোমা ও ১৬টি জিহাদি বইসহ হাবিবুরকে আটক করা হয়। এরপর দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছেন। আগামী শনিবার তার রিমান্ড শুনানি হতে পারে।

পুলিশ কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, হাবিবুর জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত। সিরিয়ায় যাওয়ার জন্যে সে পাসপোর্ট করেছিল। এ ছাড়া নতুন একটি জঙ্গি সংগঠন তৈরির কাজ করছিল সে। ’


মন্তব্য