kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


পাবনায় স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে জঙ্গিরা এখন নিজেরা আতঙ্কিত

আঞ্চলিক প্রতিনিধি, পাবনা   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



দেশে জঙ্গিরা এখন নিজেরা আতঙ্কিত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘দেশে এখনো জঙ্গি আছে। তবে তা খুবই সীমিত।

জঙ্গিরা এখন নিজেরাই আতঙ্কিত। তারা এখন আত্মসমর্পণ করছে। বুধবার বগুড়ায় দুই জঙ্গি আত্মসমর্পণ করেছে। পলাতক জঙ্গিসহ সব কিছুই এখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণে এবং নজরদারিতে রয়েছে। ’

গতকাল বৃহস্পতিবার দুপুরে পাবনার বেড়ায় নবনির্মিত ‘বেড়া মডেল থানা’ ভবন উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গিরা এখন আর হঠাৎ করেই কোনো ধরনের নাশকতা, হত্যাকাণ্ড, হামলা বা অপরাধ সংঘটিত করতে পারবে না। এমন শক্তি বা ক্ষমতা তাদের আর নেই। দেশের মানুষ শান্তিপ্রিয় মানুষ, তারা সন্ত্রাসীদের পছন্দ করে না। জঙ্গিবাদ প্রতিরোধে মানুষ যেভাবে এগিয়ে এসেছে তা স্বাধীনতাকালীন সময়ের মতো। ’

সিলেটে খাদিজার ওপর হামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা অপরাধ করে তারা সবাই অপরাধী। তাই অপরাধী যে ছাত্রলীগ হোক, যুবলীগ হোক বা যে দলেরই হোক বা যত প্রভাবশালীই হোক না কেন—প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেন না। খাদিজার ওপর বিচার যাতে দ্রুত হয়, সে ব্যবস্থা নেওয়া হবে।

পরে তিনি বেড়া পৌরসভার হল রুমে নাগরিক সমাজ আয়োজিত ‘জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে জনপ্রতিনিধি ও সুধী সমাজের ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।


মন্তব্য