kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বললেন

মন্ত্রীদের জন্য অ্যাপার্টমেন্ট নির্মাণ করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



মন্ত্রীদের জন্য বেইলি রোডে নতুন একটি অ্যাপার্টমেন্ট ভবন নির্মাণ শুরু করেছে গণপূর্ত মন্ত্রণালয়। ছয়তলা এ ভবনে ১০ জন মন্ত্রী বসবাস করতে পারবেন।

প্রতিটি ফ্ল্যাটের আয়তন হবে দুই হাজার ২৪৮ বর্গফুট। ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল বুধবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ‘মিনিস্টার্স অ্যাপার্টমেন্ট’ নামে এ ভবনের নির্মাণকাজের উদ্বোধন করেন। এ সময়ে মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. হাফিজুর রহমান মুন্সী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেন, প্রধান স্থপতি কাজী গোলাম নাসিরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে গণপূর্তমন্ত্রী বলেন, মন্ত্রিসভার সদস্য ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক সুবিধা খুবই কম। বর্তমানে ঢাকায় কর্মরত প্রায় দেড় লাখের মধ্যে মাত্র আট ভাগ কর্মকর্তা-কর্মচারী আবাসিক সুবিধা পান। ২০১৮ সালের মধ্যে এ হার ৪০ ভাগে উন্নীত করা হবে। আজিমপুর ও মতিঝিলে সরকারি কর্মকর্তাদের জন্য ২০ তলা আবাসিক ভবন নির্মাণকাজ চলছে। ’

সংসদ সদস্যরা রাজউকের নতুন প্রকল্পে প্লট পাবেন : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানিয়েছেন, এই মুহূর্তে রাজউকের কোনো প্রকল্পে নতুন সংসদ সদস্যদের প্লট বরাদ্দ দেওয়ার সুযোগ নেই। তবে নতুন একটি প্রকল্প গ্রহণের পরিকল্পনা নেওয়া হয়েছে। দুই থেকে আড়াই হাজার একর জমিও দেখা হয়েছে। ওই প্রকল্পের কাজ শুরু হলে নতুন সংসদ সদস্যদের অগ্রাধিকার ভিত্তিতে প্লট বরাদ্দ দেওয়া হবে।

গতকাল বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ তথ্য জানান। এর আগে সম্পূরক প্রশ্নের সুযোগ নিয়ে সরকারদলীয় সংসদ সদস্য সাবিনা আক্তার তুহীন তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, ‘আগের এমপিরা সাত কাঠা করে প্লট বরাদ্দ পেয়েছেন। আমরা কিছুই পেলাম না। আমাদের সঙ্গে বৈষম্য করা হচ্ছে। ’

জাতীয় পার্টির মো. নুরুল ইসলাম ওমরের লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, চলমান দশম জাতীয় সংসদের সদস্যদের জন্য এখন প্লট বরাদ্দের চিন্তা নেই। তবে পরবর্তী সময়ে রাজউক কোনো প্রকল্প গ্রহণ করলে তাদের মধ্যে প্লট বরাদ্দের বিষয়টি বিধি অনুযায়ী বিবেচনা করা হবে।


মন্তব্য