kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


লোক সাহিত্য পুরস্কার পেলেন আহমেদ স্বপন মাহমুদ ও মোস্তাক আহমাদ দীন

নিজস্ব প্রতিবেদক   

৫ অক্টোবর, ২০১৬ ০০:০০



লোক সাহিত্য পুরস্কার পেলেন আহমেদ স্বপন মাহমুদ ও মোস্তাক আহমাদ দীন

জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে গতকাল লোক পুরস্কার ২০১৫ দেওয়া হয়। এ সময় পুরস্কারপ্রাপ্ত কবি সুব্রত অগাস্টিন গোমেজকে নিয়ে লোক পত্রিকার বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। ছবি : কালের কণ্ঠ

সাহিত্যের ছোট কাগজ লোক সাহিত্য পুরস্কার ২০১৬ যৌথভাবে পেয়েছেন কবি আহমেদ স্বপন মাহমুদ ও মোস্তাক আহমাদ দীন। গতকাল মঙ্গলবার পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

এরপর গত বছর ঘোষিত পুরস্কার কবি সুব্রত অগাস্টিন গোমেজের প্রতিনিধির হাতে তুলে দেওয়া হয়।

জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ছিল লোক সাহিত্য পুরস্কার প্রদান অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক সলিমুল্লাহ খান। বিশেষ অতিথি ছিলেন কবি সৈয়দ তারিক ও কবি শামসেত তাজরেজী। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন কবি ও কথাসাহিত্যিক কাজল বন্দ্যোপাধ্যায়, কবি শহীদুল রিপন ও রাশেদুজ্জামান। ২০১৪ সালে লোক পুরস্কারপ্রাপ্ত কবি কামরুজ্জামান কামুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ‘লোক’ সম্পাদক অনিকেত শামীম। অনুষ্ঠান উপস্থাপনা করেন সাকিরা পারভীন।

২০১৫ সালের পুরস্কারপ্রাপ্ত কবি সুব্রত অগাস্টিন গোমেজ অস্ট্রেলিয়াপ্রবাসী। ফলে তাঁর প্রতিনিধির হাতে তুলে দেওয়া হয় পুরস্কারের অর্থমূল্য পঞ্চাশ হাজার টাকা, ক্রেস্ট ও সনদপত্র। এরপর ভিডিও কনফারেন্সে বত্তৃদ্ধতা প্রদান করে অনুভূতি ব্যক্ত করেন সুব্রত অগাস্টিন গোমেজ। সংগীত পরিবেশন করেন আনন্দন এবং সংস্কৃতি বিকাশ কেন্দ্রের শিল্পীরা।


মন্তব্য