kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


সমাবেশে ফখরুল

নির্যাতন চালিয়ে সরকার বেশি দিন থাকতে পারবে না

নিজস্ব প্রতিবেদক   

৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ত্রাসের রাজত্ব তৈরি করে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু নির্যাতন চালিয়ে তারা বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না।

গতকাল সোমবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এ কথা বলেন। দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গ্রামে আমাদের কর্মীরা নিজেদের বাড়িতে থাকতে পারে না, তারা বাড়ি ছেড়ে চলে এসেছে। আজ দেশটাকে তারা মৃত্যু উপত্যকায় পরিণত করেছে, একটা কারাগারে পরিণত করেছে। এ রকম ভয়ংকর একটা অবস্থা তৈরি করে, ত্রাসের রাজত্ব তৈরি করে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়। ’

রামপাল বিদ্যুৎ প্রকল্প রুখতে জনমত গড়ে তুলবে বিএনপি : রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বন্ধে ব্যাপকভাবে জনমত গড়ে তুলবে বিএনপি। দলের পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘গতকাল (রবিবার) খুলনা গিয়েছিলাম। গিয়ে বুঝলাম রামপালের বিষয়ে খুলনার মানুষরাই ভালোভাবে জানে না। তাদের আন্দোলন করা দরকার বা এটাকে প্রতিরোধ করা দরকার—এ বিষয়টি নিয়ে ব্যাপক জনমত গড়ে তুলতে হবে। ’

গতকাল সোমবার দুপুরে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার কক্ষে ‘রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র : কারিগরি, অর্থনৈতিক ও পরিবেশগত ত্রিমাত্রিক বিপত্তি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় ফখরুল এসব কথা বলেন।


মন্তব্য