kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


জনগণের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ করছে সরকার : স্পিকার

নিজস্ব প্রতিবেদক   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার জনগণের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছে। যে কারণে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, অসহায় ও দুস্থ ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং শিক্ষা উপবৃত্তি প্রদানের মাধ্যমে সমাজের অসহায় ও দরিদ্র জনগণকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হচ্ছে।

গতকাল রবিবার জাতীয় সংসদের শপথ কক্ষে জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশলপত্র সম্পর্কে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। জাতীয় সংসদ ও মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ শফিউল আলম। কর্মশালায় বক্তৃতা করেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ মো. শহীদুজ্জামান সরকার ও মাহাবুব আরা বেগম গিনি। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম।

স্পিকার বলেন, সামাজিক নিরাপত্তা সংক্রান্ত কার্যক্রম একটি অতি সময়োপযোগী কার্যকরী পদক্ষেপ। সংসদ সদস্যরা নিজ নিজ এলাকায় এ কার্যক্রম সঠিকভাবে পরিচালনা ও বাস্তবায়নের মাধ্যমে দেশ থেকে দরিদ্র দূরীকরণে সহায়ক ভূমিকা পালন করতে পারেন। তিনি এ কার্যক্রম বাস্তবায়নের জন্য সব সংসদ সদস্যকে একযোগে কাজ করার আহ্বান জানান।


মন্তব্য