kalerkantho

সোমবার । ২০ ফেব্রুয়ারি ২০১৭ । ৮ ফাল্গুন ১৪২৩। ২২ জমাদিউল আউয়াল ১৪৩৮।


শাবিতে ১৬ অক্টোবর থেকে ভর্তির আবেদন

সিলেট অফিস   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি আবেদন ১৬ অক্টোবর থেকে শুরু হবে। চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। আবেদন করা যাবে ১০ নভেম্বর পর্যন্ত। ২৬ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গতকাল রবিবার ভর্তি কমিটি সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানায়।

এবারের ভর্তি পরীক্ষায় সমুদ্রবিজ্ঞান ও সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং নামে নতুন দুটি বিভাগ চালু করা হয়েছে। দুই বিভাগে মোট ৬০ জনসহ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড  ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে আরো ৪৫টি আসন বাড়ানো হয়েছে। এ নিয়ে মোট আসন হয়েছে এক হাজার ৫৬৩টি। এ ছাড়া ৯২টি সংরক্ষিত আসন রয়েছে।

সংবাদ সম্মেলনে ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক নিয়াজ আহম্মেদ ও সদস্যসচিব অধ্যাপক ড. এ এইচ এম বেলায়েত হোসেন বলেন, আগের বছরের মতো এবারও ভর্তীচ্ছু শিক্ষার্থীদের  মুঠোফোনে টেলিটক প্রি-পেইড সংযোগ থেকে আবেদন করতে হবে। ভর্তি পরীক্ষার আবেদন করার জন্য টেলিটক থেকে SUST, এইচএসসি শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাসের সাল এবং এসএসসি শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাসের সাল এবং ইউনিটের কী ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করে আবেদন করা যাবে। এবারের ভর্তি পরীক্ষা ‘এ’ ও ‘বি’ এই দুই ইউনিটে অনুষ্ঠিত হবে।

ভর্তিসংক্রান্ত যেকোনো বিষয়ে জানতে চাইলে ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে এবং বিস্তারিত www.sust.edu এই ওয়েবসাইটে পাওয়া যাবে।


মন্তব্য