kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


শিবচরে শিশু নির্যাতন

এক দিনের রিমান্ড মঞ্জুর আসামির

মাদারীপুর প্রতিনিধি   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



মাদারীপুরের শিবচরে শিশু মেহেদী হাসানকে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার করা এক আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের হেফাজত মঞ্জুর করেছেন আদালত। গতকাল রবিবার ভারপ্রাপ্ত মুখ্য বিচার বিভাগীয় হাকিম মো. সাইদুজ্জামান এই আদেশ দেন।

এই আসামি হলেন শিবচরের কাদিরপুর এলাকার কামরুল বেপারী।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বর রাতে কামরুলকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাঁকে আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন হেফাজতে রাখার আবেদন জানানো হয়। গতকাল শুনানি শেষে আদালত আসামিকে এক দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের (রিমান্ড) অনুমতি দেন। একই সঙ্গে আসামির জামিনের আবেদনও নামঞ্জুর করা হয়।

অন্যদিকে মেহেদীর বিরুদ্ধে মোবাইল ফোনসেট চুরির অভিযোগ করেন কামরুলের ছেলে সায়ান বেপারি। তবে আদালত তাঁর এই আবেদন খারিজ করে দেন। আদালত পুলিশের পরিদর্শক আবদুল আউয়াল জানান, আসামি কামরুল ও তাঁর সহযোগীদের নির্যাতনের শিকার মেহেদীকে গতকাল পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়। বিচারক মো. সাইদুজ্জামান তার জবানবন্দি গ্রহণ করেন।

উল্লেখ্য, মেহেদীর বাড়ি শরীয়তপুরের জাজিরা উপজেলার বিকে নগর পশ্চিম কাজীকান্দি গ্রামে। সে এলাকায় কেবল সংযোগ দেওয়ার কাজ করে। পাশের শিবচরের কাদিরপুর এলাকায় কামরুল বেপারীর বাড়িতে কাজ করে আসার পর তার বিরুদ্ধে ওই বাড়ি থেকে মোবাইল ফোনসেট চুরির অভিযোগ আনা হয়। গত ২৪ সেপ্টেম্বর দুপুরে তাকে বাড়িতে ডেকে নিয়ে বেঁধে নির্যাতন করেন কামরুল ও তাঁর লোকজন। পরদিন সন্ধ্যায় পুলিশ খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে পাঠায়।


মন্তব্য