kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


চকরিয়া পৌর কাউন্সিলরকে অপহরণ ও হত্যাচেষ্টা

আসামিদের গ্রেপ্তার দাবি কর্মবিরতি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওয়ার্ড যুবলীগের সভাপতি নজরুল ইসলামকে অপহরণ ও হত্যাচেষ্টার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। আগামী তিন দিনের মধ্যে আসামিদের গ্রেপ্তারে পুলিশ ব্যর্থ হলে আন্দোলন কর্মসূচি ঘোষণার হুমকি দেওয়া হয়।

গতকাল রবিবার দুপুরে পৌরসভা কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। এদিকে ওই ঘটনার প্রতিবাদে গতকাল রবিবার দুই ঘণ্টা কর্মবিরতি পালন করে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ঘটনার শিকার কাউন্সিলর নজরুল ইসলাম। এ সময় জানানো হয়, আগামী তিন দিনের মধ্যে জিয়া উদ্দিন বাবুলসহ অন্য আসামিদের গ্রেপ্তার করতে হবে। নইলে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। সংবাদ সম্মেলনে পৌরসভার বেশ কয়েকজন কাউন্সিল উপস্থিত ছিলেন।

কাউন্সিলর নজরুল ইসলাম বলেন, ‘ওই ঘটনায় মামলা করার পর এক আসামিকে গ্রেপ্তার করা হলে আমার বোনের বাড়িতে হামলা-লুটপাট চালানো হয়। ইতিপূর্বে জিয়া উদ্দিন বাবুলসহ তাঁর সহযোগীদের বিরুদ্ধে এক সৌদিপ্রবাসীকে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়। ওই মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানাও রয়েছে বাবুলের বিরুদ্ধে। ’

এদিকে ওই কাউন্সিলরকে অপহরণ ও হত্যাচেষ্টার প্রতিবাদে গতকাল বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত কর্মবিরতি পালন করে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

এ ব্যাপারে চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম বলেন, পুলিশ তাত্ক্ষণিকভাবে অভিযানে না গেলে কাউন্সিলর নজরুল ইসলামকে জীবিত ফিরে পাওয়া কঠিন ছিল। মামলার আসামিদের গ্রেপ্তারের সর্বাত্মক চেষ্টা চলছে।


মন্তব্য