kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কোস্ট গার্ডের জন্য আইভিপি উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



খুলনা শিপইয়ার্ডে কোস্ট গার্ডের জন্য প্রায় ২৭০ কোটি টাকা ব্যয়ে তিনটি ইনশোর প্যাট্রল ভেসেল (আইপিভি) নির্মিত হচ্ছে। গতকাল রবিবার এর নির্মাণকাজ উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

অনুষ্ঠানে মন্ত্রী খুলনা শিপইয়ার্ডের গতিশীল কার্যক্রমের প্রশংসা করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান অনুষ্ঠানে বলেন, প্রায় দেড় যুগ আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহৎ উদ্দেশ্যে দূরদর্শী পদক্ষেপ নিয়েছিলেন তা খুলনা শিপইয়ার্ড যথার্থ প্রমাণ করেছে। বাংলাদেশ নৌবাহিনীকে হস্তান্তরের পর থেকে এটি ক্রমান্বয়ে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ইতিমধ্যেই এ ইয়ার্ড প্রথম যুদ্ধজাহাজ, পাঁচটি প্যাট্রল ক্রাফট সফলভাবে নির্মাণ করে নৌবাহিনীকে হস্তান্তর করেছে এবং দুটি লার্জ প্যাট্রল ক্রাফট নির্মাণ করছে। এ ইয়ার্ডে দ্রুত গতিসম্পন্ন তিনটি ইনশোর প্যাট্রল ভেসেল (আইপিভি) নির্মিত হলে সমুদ্র এলাকায় নিরাপত্তা, সম্পদ আহরণ ও সুষ্ঠু ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ডের দায়িত্ব পালন আরো সহজতর হবে।

অনুষ্ঠানে কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী, খুলনা শিপইয়ার্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমোডর কে কামরুল হাসান, খুলনা-২ আসনের এমপি মুহাম্মদ মিজানুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি, কুয়েটের ভিসি, কেসিসি মেয়রসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মন্তব্য