kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


দোয়া মাহফিলে মোশাররফ

হান্নান শাহর সাহসী ভূমিকা আমাদের অনুপ্রেরণা জোগাবে

নিজস্ব প্রতিবেদক   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর স্মৃতিচারণা করে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘জীবনের শেষ দিন পর্যন্ত গণতন্ত্রের জন্য কাজ করে গেছেন হান্নান শাহ। তিনি সাহসী ভূমিকা রেখেছেন।

গণতন্ত্র পুনরুদ্ধারে তাঁর সেই সাহসী ভূমিকা আমাদের অনুপ্রেরণা জোগাবে। ’ গতকাল শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় হান্নান শাহর রুহের মাগফিরাত কামনায় বিএনপি আয়োজিত দোয়া মাহফিলে খন্দকার মোশাররফ এসব কথা বলেন। দোয়া পরিচালনা করেন ওলামা দলের সভাপতি হাফেজ আবদুল মালেক।

ড. মোশাররফ বলেন, বাংলাদেশে জাতীয়তাবাদী শক্তির স্তম্ভ ও প্রতীক হচ্ছেন হান্নান শাহ। তিনি দুর্দিনের কাণ্ডারি ছিলেন। ১/১১-এর পরে সংস্কারপন্থীদের ষড়যন্ত্রে বিএনপিকে বিভক্তির হাত থেকে তিনি রক্ষা করেন। তাঁর ভূমিকা ভোলার নয়। হান্নান শাহর মৃত্যুতে দলের যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা পূরণ করা সম্ভব নয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, উপদেষ্টা এ এস এম আবদুল হালিম, হাবীবুর রহমান হাবীব, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপি নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শহিদুল ইসলাম বাবুল, সৈয়দ মো. জয়নুল আবেদীন মেজবাহ, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সায়েদুল আলম বাবুল, হান্নান শাহর বড় ছেলে রেজাউল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য