kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


নির্বাচনী প্রচার নয় সিলেট থেকে জাপা পুনর্গঠন শুরু

রেজিস্ট্রি মাঠের সমাবেশে এরশাদ-রওশনের ঘোষণা

সিলেট অফিস   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



নির্বাচনী প্রচার নয় সিলেট থেকে জাপা পুনর্গঠন শুরু

সিলেট রেজিস্ট্রি মাঠে গতকাল জাতীয় পার্টির সমাবেশে বক্তব্য দেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ছবি : কালের কণ্ঠ

গেল সেপ্টেম্বর মাসের শুরুর দিকে এরশাদ ঘোষণা দিয়েছিলেন ১ অক্টোবর সিলেট থেকেই নির্বাচনী প্রচার শুরু করবেন। কিন্তু নির্বাচনী প্রচার নয়, সিলেটে এসে আগামী নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টি পুনর্গঠনের কাজ শুরুর ঘোষণা দিলেন তিনি।

একই ঘোষণা দিয়েছেন তাঁর স্ত্রী দলের কো-চেয়ারম্যান রওশন এরশাদও।

গতকাল শনিবার বিকেলে সিলেট নগরের রেজিস্ট্রি মাঠে জাতীয় পার্টির এক সমাবেশে এই ঘোষণা দেন জাতীয় পার্টির দুই শীর্ষ নেতা।

দলটির সব প্রেসিডিয়াম সদস্য, মন্ত্রী ও সংসদ সদস্যসহ ১১ জন নেতা সমাবেশে অংশ নেন।

সিলেট থেকে দলের পুনর্গঠন কার্যক্রম শুরু প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘একদিন এই সিলেটবাসী আমার জীবন রক্ষা করেছিলেন। তাই দলের পুনর্গঠনের কাজ সিলেটের মাটি থেকেই শুরু করতে চাই। দলের সব প্রেসিডিয়াম সদস্য, মন্ত্রী ও সংসদ সদস্যদের নিয়ে সিলেটে এসেছি। জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতাদের এত বড় জমায়েত এর আগে কোথাও হয়নি। ’ আগামী নির্বাচনে জাতীয় পার্টিকে আরেকবার ক্ষমতায় যাওয়ার সুযোগ করে দিতে তিনি সিলেটবাসীর প্রতি অনুরোধ জানান।

সমাবেশে এরশাদ বলেন, ‘দেশে এখন নিরাপত্তা নেই। কখন কোথায় কে খুন হয়ে যায়, গুম হয়ে যায় তা আমরা জানি না। পুলিশ, র‌্যাব বলে আমরা জানি না। কয়েক দিন পর নিখোঁজ ব্যক্তির লাশ পাওয়া যায়। এভাবে একটি দেশ চলতে পারে না। ’ এসব কারণে মানুষ এখন পরিবর্তন চায় বলে মনে করেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ।

একজন মানুষ ১৬ কোটি মানুষকে শাসন করতে পারে না মন্তব্য করে এরশাদ বলেন, তাঁর দল ক্ষমতায় গেলে দেশে প্রাদেশিক সরকার ব্যবস্থা চালু করা হবে। সিলেটে জালালাবাদ প্রদেশ গঠন করা হবে বলেও তিনি ঘোষণা দেন। তখন সিলেটের ১৯টি আসনের বদলে ১০০টি আসন হবে উল্লেখ করে তিনি বলেন, ১৯ জন প্রতিনিধি দুই কোটি মানুষের প্রতিনিধিত্ব করতে পারেন না।  

সমাবেশে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেন, স্বাধীনতা-পরবর্তী সময়ে দেশের যত উন্নয়ন হয়েছে সব উন্নয়নই এরশাদ সরকারের আমলে হয়েছিল।


মন্তব্য