kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রামে দোকান থেকে যুবকের লাশ উদ্ধার

পাওনা টাকার জন্য বন্ধু খুন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১ অক্টোবর, ২০১৬ ০০:০০



বন্দরনগর চট্টগ্রামের জলসা মার্কেটে নিজ দোকানের ভেতরে এক যুবককে খুনের ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে আদালতে জবানবন্দি দিয়ে অভিযুক্ত ওই ব্যক্তি বলেছে, নিহত যুবক তার বন্ধু।

পাওনা টাকা না দেওয়ায় তাঁকে খুন করেছে সে। গতকাল শুক্রবার পুলিশ এ তথ্য জানিয়েছে।

খুনের দায় স্বীকার করা ওই ব্যক্তির নাম মাসুদ রানা (২৫)। গতকাল বিকেলে জবানবন্দি গ্রহণের পর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। এর আগে বৃহস্পতিবার মাসুদকে পাহাড়তলী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, গত ৭ আগস্ট সকালে নগরের নিউ মার্কেট মোড়ের জলসা মার্কেটের তিনতলার বিসমিল্লাহ কফি হাউস নামের একটি দোকান থেকে শাহজালাল ফরহাদ (২২) নামের এক যুবকের বস্তাবন্দি ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। তিনি ফেনীর ফুলগাজী উপজেলার সালেহ আহমদ পাটোয়ারীর ছেলে।

মাসুদ রানাকে গ্রেপ্তারের পর গতকাল বিকেলে সংবাদ সম্মেলন করেন নগর পুলিশের উপকমিশনার (ডিসি-দক্ষিণ) এম মোস্তাইন হোসেন।

এই পুলিশ কর্মকর্তা জানান, মাসুদ রানা ও শাহজালাল বন্ধু ছিল। মাসুদ নিয়মিত তার এ বন্ধুর দোকানে যেত। শাহজালালকে মাসুদ তিন লাখ টাকা ধার দিয়েছিল। এর মধ্যে মাসুদের বিদেশ যাওয়ার বিষয়টি চূড়ান্ত হওয়ায় সে টাকা ফেরত চেয়ে বন্ধুকে তাগাদা দিতে থাকে। গত ৬ আগস্ট সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে ওই দোকানে পাওনা টাকা নিয়ে দুজনের মধ্যে বাগিবতণ্ডা হয়। এর একপর্যায়ে শাহজালালের মাথায় বোতল দিয়ে আঘাত করে মাসুদ। রক্তক্ষরণে শাহজালালের মৃত্যু হয়। লাশ উদ্ধারের সময় তাঁর কপালে কাটা দাগ ছিল।

মাসুদ রানার দেওয়া তথ্য অনুসারে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ বলেন, হত্যাকাণ্ডের পর শাহজালালের হাত-পা বেঁধে বস্তায় ভরে ফেলে মাসুদ। এরপর একজন পরিচিত অটোরিকশাচালকের সঙ্গে যোগাযোগ করে তাকে আসতে বলে। ওই সময় পর্যন্ত মাসুদ দোকানের ভেতর অপেক্ষা করছিল। কিন্তু পরে অটোরিকশাচালক সেখানে যেতে অস্বীকার করায় লাশ গুম করার পরিকল্পনা ভেস্তে যায়।

পুলিশ কর্মকর্তা মোস্তাইন হোসেন জানান, মরদেহ সরাতে না পেরে মাসুদ পালিয়ে ঢাকায় চলে যায়। সম্প্রতি সে নগরের পাহাড়তলী এলাকায় বোনের বাসায় আসে।

কোতোয়ালি থানার ওসি (তদন্ত) নূর মোহাম্মদ জানান, গতকাল মাসুদ রানাকে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে সোপর্দ করা হয়। এরপর বিচারক নাজমুল হোসেনের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় সে।

 


মন্তব্য