kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


যুক্তরাষ্ট্রে বাংলাদেশি খুন

দুই নারী ডাকাত গ্রেপ্তার

নিউ ইয়র্ক প্রতিনিধি   

১ অক্টোবর, ২০১৬ ০০:০০



যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউডে ডাকাতির সময় বাংলাদেশি মোহাম্মদ কালাম রহিম (৬১) হত্যার ঘটনায় দুই নারীকে গ্রেপ্তার করেছে লস অ্যাঞ্জেলেস পুলিশ। গত মঙ্গলবার দুপুরে হলিউড থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

খুনের তিন দিনের মধ্যে দুই সন্দেহভাজন গ্রেপ্তার হওয়ায় স্থানীয় বাংলাদেশিদের মাঝে স্বস্তি নেমে আসে।

গত রবিবার রাতে লস অ্যাঞ্জেলেসের উত্তর হলিউডের শেরম্যান ওয়েতে অবস্থিত লিকার মার্ট নামের একটি সুপারশপে কর্মরত অবস্থায় কালামকে গুলি করে হত্যা করা হয়। গ্রেপ্তারকৃত নারীরা হলেন রোসা ম্যান্যুলা ব্যরিন্তোস (২১) ও মারিয়া মিশেলি ইনজুনজা (২৫)। তাঁরা স্প্যানিশ বংশোদ্ভূত আমেরিকান।

গ্রেপ্তারকৃতদের মধ্যে মারিয়া ইনজুনজা ২০১৪ সাল থেকে এ নিয়ে ছয়বার গ্রেপ্তার হন, যার চারবারই গুরুতর অভিযোগে। মারিয়া এই হত্যাকাণ্ডের মাত্র এক সপ্তাহ আগে ১৬ সেপ্টেম্বর হলিউড থেকে অবৈধ ড্রাগস বহনের অভিযোগে গ্রেপ্তার হলে ৩০ হাজার ডলার মুচলেকার মাধ্যমে গত ২০ সেপ্টেম্বর ছাড়া পান।

লস অ্যাঞ্জেলেস পুলিশের মিডিয়া রিলেশন সেকশনের অফিসার জেনি হ্যাসার জানান, হত্যাকাণ্ডের ভিডিও ফুটেজ ও ফিঙ্গারপ্রিন্টের সূত্র ধরে মঙ্গলবার অভিযুক্ত দুই নারীকে গ্রেপ্তার করে ভ্যন নাইস জেলে পাঠানো হয়। জেনি আরো জানান, তাঁদের বিরুদ্ধে গত বৃহস্পতিবার সিটি অ্যাটর্নি অফিসে মামলা করা হয়েছে। অ্যাঞ্জেলেস পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চের তত্ত্বাবধানে এ মামলা করা হয়। গ্রেপ্তারের পর লস অ্যাঞ্জেলেস শেরিফ ডিপার্টমেন্ট তাঁদের জেলে পাঠায়।

মোহাম্মদ কালাম রহিমের নিকটাত্মীয় মোহাম্মদ আল-আমীন জানান, রহিম গত ১৭ বছর ধরে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসে বসবাস করে আসছিলেন। তিনি দীর্ঘদিন থেকে লস অ্যাঞ্জেলেসের উত্তর হলিউডে বাসার কাছে এ অ্যান্ড ডি লিকার মার্টে চাকরি করতেন। ঘটনার দিন দোকানটি বন্ধ করার মাত্র ১০ মিনিট আগে রাত ১১টা ৫০ মিনিটে দুই ব্যক্তি ভেতরে ঢুকে ডাকাতির চেষ্টা চালায়। একপর্যায়ে তারা রহিমকে গুলি চালালে তিনি ঘটনাস্থলেই নিহত হন। ধারণা করা হচ্ছে, ডাকাতদের বাধা দেওয়া কালামকে গুলি করে হত্যা করা হয়। হত্যাকারীরা একটি গাড়িতে চড়ে  দ্রুত পালিয়ে যায়।


মন্তব্য